বিএসএমএমইউতে নেয়া হবে ৬০০ নার্স, পরীক্ষার সূচি প্রকাশ

বিএসএমএমইউতে নেয়া হবে ৬০০ নার্স, পরীক্ষার সূচি প্রকাশ

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সিনিয়র স্টাফ নার্স পদের লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে। আগামী ১৬ অক্টোবর, শুক্রবার এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ৯টায় শুরু হবে পরীক্ষা।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এ বি এম আবদুল হান্নান স্বাক্ষরিত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিনিয়র স্টাফ নার্সের অ্যাডমিট কার্ড www.bsmmu.edu.bd থেকে আবেদনকারী প্রার্থীরা নিজ নিজ ট্র্যাকিং নম্বর এবং পাসওয়ার্ড ব্যবহার করে প্রিন্ট করবেন। ২০ সেপ্টেম্বর দুপুর ১২টার পর থেকে অ্যাডমিট কার্ড প্রিন্ট করতে পারবেন আবেদনকারী প্রার্থীরা।


আরও পড়ুন: সিঙ্গাপুর ফিরে যাচ্ছেন অণুজীব বিজ্ঞানী ড. বিজন কুমার শীল


অ্যাডমিট কার্ড ২৭ সেপ্টেম্বর দুপুর ১২টা পর্যন্ত প্রিন্ট করা যাবে। ২০-২৭ সেপ্টেম্বরের মধ্য যাঁরা অ্যাডমিট কার্ড প্রিন্ট করবেন, শুধু তাঁরাই লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

৬০০ সিনিয়র স্টাফ নার্সের নিয়োগ বিজ্ঞপ্তি এর আগেও এ বছরের ২৫ জানুয়ারি একবার প্রকাশিত হয়েছিল। ওই নিয়োগপ্রক্রিয়ায় আবেদনকারীর সংখ্যা কম হওয়ায় আবার নতুন বিজ্ঞপ্তি গত ২৪ আগস্ট প্রকাশিত হয়। নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, যাঁরা আবেদন করেছেন, তাঁদের নতুন করে আবেদন করতে হবে না।  

সিনিয়র স্টাফ নার্স পদে আবেদনের জন্য ডিপ্লোমা-ইন-নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি অথবা বিএসসি-ইন-নার্সিং ডিগ্রি এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল কর্তৃক রেজিস্ট্রার্ড হতে হবে। ১৫ সেপ্টেম্বর ছিল আবেদনের শেষ দিন। নিয়োগপ্রাপ্ত নার্সকে জাতীয় বেতন স্কেল ২০১৫-এর গ্রেড-১০ অনুযায়ী ১৬,০০০-৩৮,৬৪০ টাকা দেওয়া হবে।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ