‌নয়ডায় ফিল্মসিটি তৈরির ঘোষণা যোগীর, সন্ত্রাসের হাত থেকে বাঁচানোর দাবি কঙ্গনার

‌নয়ডায় ফিল্মসিটি তৈরির ঘোষণা যোগীর, সন্ত্রাসের হাত থেকে বাঁচানোর দাবি কঙ্গনার

অনলাইন ডেস্ক

নয়ডা বা গ্রেটার নয়ডায় দেশের সব থেকে সুন্দর ও সর্ববৃহৎ ফিল্মসিটি তৈরি করার ঘোষণা দিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। শুক্রবার এমন ঘোষণা দিয়ে তিনি জানিয়েছেন গৌতম বুদ্ধ নগরে এই ফিল্ম শহরের পত্তন হতে পারে।

সরকারি তরফে একটি বিবৃতিতে জানান হয়েছে, “মুখ্যমন্ত্রী রাজ্যের পর্যালোচনা বৈঠকে গৌতম বুদ্ধ নগরে একটি বৃহত্তম ও সর্বাধিক সুন্দর ফিল্ম সিটি স্থাপনের ঘোষণা করেন। তিনি আধিকারিকদের নয়ডা, গ্রেটার নয়ডা এবং যমুনা এক্সপ্রেসওয়ের আশেপাশে উপযুক্ত জমি অনুসন্ধান করার নির্দেশ দিয়েছেন এবং কর্মপরিকল্পনা প্রস্তুত করার কথাও জানিয়েছেন।

গৌতম বুদ্ধ নগরে বর্তমানে সাতটি প্রকল্পের কাজ চলছে। মীরাট ও গাজিয়াবাদে তিনটি, বুলান্দশহরে দু’টি এবং বাগপাতে একটি। যার মোট অনুমোদিত ব্যয় প্রায় ২ হাজার কোটিরও বেশি। শুক্রবার মিরাট, গাজিয়াবাদ, হস্তিনাপুর, গৌতম বুদ্ধ নগরের বিভিন্ন সরকারি কাজের অবস্থান জানতে উচ্চপদস্ত আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন।

সেখানেই এই ঘোষণা করেন যোগী।


আরও পড়ুন: সাংবাদিককে জেলে পাঠানোর হুমকি দিয়ে বিপাকে কঙ্গনা


যোগীর এই ঘোষণাকে স্বাগত জানিয়ে বলিউড কুইন কঙ্গনা রানাওয়াত বললেন, তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুরোধ জানিয়েছিলেন যাতে দেশে একটি ভারতীয় চলচ্চিত্র শিল্প তৈরি করা যায়। আর তার জন্য বেশকিছু শিল্পকে একত্রিত করতে হবে। যা ব্যক্তিগত পরিচয় নিয়ে আসবে। গোষ্ঠীর পরিচয় নিয়ে না।  

তিইনি টুইটারে জানিয়েছেন, ‘‌হলিউডে এই সুবিধাটি রয়েছে। একটি ইন্ডাস্ট্রি। কিন্তু একাধিক ফিল্মসিটি। মানুষের ধারণা দেশের সবথেকে বড় ইন্ডাস্ট্রকি হল বলিউড। কিন্তু তা না। তেলগু এখন সবথেকে বড় এইদিক থেকে। এবং বহু হিন্দি সিনেমা হায়দরাবাদের রামোজি ফিল্মসিটিতে শুট হয়। ’ 

তারপরে আরেকটি টুইটে তিনি বলেছেন, আটটি সন্ত্রাসের হাত থেকে এই ইন্ডাস্ট্রিকে বাঁচাতে হবে। ‌ এক, নেপটিজম সন্ত্রাস। দুই, ড্রাগ মাফিয়া সন্ত্রাস। তিন, নারীবিদ্বেষী সন্ত্রাস। চার, ধর্মীয় ও আঞ্চলিক সন্ত্রাস। পাঁচ, বিদেশি সিনেমার সন্ত্রাস। ছয়, স্বত্ব চুরি করার সন্ত্রাস। সাত, শ্রমিকদের শোষণের সন্ত্রাস। এবং আট, প্রতিভার শোষণের সন্ত্রাস।

নিউজ টোয়েন্টিফোর/নাজিম

এই রকম আরও টপিক