বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯ | আপডেট ০৪ মিনিট আগে

রজার ফেদেরারকে জানতে বললেন বিল গেট্স

সাহিদ রহমান অরিন

রজার ফেদেরারকে জানতে বললেন বিল গেট্স

দু’জন একদমই ভিন্ন জগতের মানুষ। একজন বাণিজ্য মহারথী, আরেকজন ক্রীড়া জগতের উজ্জ্বল নক্ষত্র।  তবে পেশাদারিত্বের বাইরে দু’জনেরই লক্ষ্য এক ও অভিন্ন। সেটা কি জানেন? জনকল্যাণে নিজেদের সঁপে দেওয়া।

বলা হচ্ছিল, বিশ্বের অন্যতম শীর্ষ ধনী বিল গেট্স এবং সর্বকালের অন্যতম সেরা টেনিস খেলোয়াড় রজার ফেদেরারের কথা। শিক্ষা বিস্তার ও দরিদ্র শিশুদের সাহায্যার্থে বিল গেট্সের মহানুভবতা নতুন কিছু নয়। তাতে যে ফেদেরারও পিছিয়ে নেই সে কথা গেট্স নিজেই জানিয়ে দিলেন। 

সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে গেল বছরের ন্যায় এবছরও টেনিস কোর্টে জুটি বেঁধেছিলেন দুই নক্ষত্র। শিক্ষার বিস্তারে আফ্রিকার ৬টি দেশে ইতোমধ্যেই ৪০ লাখ ডলার দান করেছে ফেদেরারের নামে প্রতিষ্ঠিত ‌‘রজার ফেদেরার ফাউন্ডেশন’। শিশু শিক্ষার বিস্তারে আরও বেশি অর্থ সাহায্য করার লক্ষ্যে কাল তাই স্যান জোসেতে একটি চ্যারিটি ম্যাচের আয়োজন করেছিল সংস্থাটি।

চ্যারিটি ম্যাচ শেষে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ফেদেরারের মহানুভবতার কথা তুলে ধরেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা:

“বেশিরভাগ মানুষ রজার ফেদেরারকে সর্বকালের অন্যতম সেরা টেনিস খেলোয়াড় মনে করেন। কিন্তু কোর্টের বাইরেও তার কার্যকলাপ যে কতটা হৃদয়স্পর্শী সেটা ক’জন জানেন?

আপনি যদি সত্যিকার অর্থেই ফেদেরারের ভক্ত হন, তাহলে তাকে নিয়ে সম্প্রতি লেখা আমার এই নোটটি পড়ে দেখতে অনুপ্রাণিত করছি। জানতে পারবেন, ফেদেরার কিভাবে টেনিস খেলোয়াড় থেকে জনহিতৈষী হলেন।” 

 এই লিংক ক্লিক করে ফেদেরারকে নিয়ে বিল গেট্সের লেখা নোটটি পড়ে নিতে পারেন:  https://www.gatesnotes.com/About-Bill-Gates/Roger-Federer-on-tennis-and-philanthropy?WT.mc_id=20180306214628_MFA5_BG-LI&WT.tsrc=BGLI&linkId=48896419

মন্তব্য