জাতীয় প্রেসক্লাবের আশেপাশে অবৈধ গাড়ি পার্কিংয়ের হাট

জাতীয় প্রেসক্লাবের আশেপাশে অবৈধ গাড়ি পার্কিংয়ের হাট

আলী তালুকদার

অবৈধ গাড়ি পার্কিংয়ের দৌরাত্ব ঠেকাতে নাজেহাল আইন শৃঙ্খলা বাহিনী। নানা কর্মসূচি পালন করতে জাতীয় প্রেসক্লাবে আসা অতিথিরা হচ্ছেন বাধার সম্মুখীন।

পথচারী ও গাড়ি চালকরা জানিয়েছেন গাড়ি পাকিংয়ের পেছনে রয়েছে চাঁদাবাজী বাণিজ্য। ব্যস্ত রাস্তায় যত্রতত্র গাড়ি পার্কিংয়ে প্রসাশনকে ব্যবস্থা নেয়ার আহবান জানিয়েছেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সদস্যরা।

news24bd.tv

জাতীয় প্রেসক্লাবের চারপাশে রাস্তা আটকে গাড়ি পার্কিং, দেখে মনে হয় যেন গাড়ি বিক্রির হাট বসেছে। সচিবালয়ের কাজে আসা বহিরাগতদের ব্যক্তিগত গাড়ির লম্বা সারিতে বাধার সম্মুখীন সাধারণ পথচারীরা।

শুধু পথচারীরাই না। এই রাস্তা দিয়ে আসা সচিবালয়ের গুরুত্বপূর্ণ ব্যক্তিরাও পড়েন বিপাকে।

তারা বলছেন, কাউকে টাকা দিয়ে এসব পার্কিং বাণিজ্য চলছে।

news24bd.tv

গাড়ি চালকরা জানান, গাড়ি পাকিংয়ের জায়গা না থাকায় রাস্তায় পার্কিং করতে হচ্ছে। গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা থাকলে পার্কিংয়ের কারণে রাস্তায় যানজট হতো না বলেও মত দেন তারা।


আরও পড়ুন: করোনায় বিমানের ব্যাপক লোকসান, আয়ের চেয়ে ব্যায় বেশি


জাতীয় প্রেসক্লাবের মতো গুরুত্বপূর্ণ স্থানে প্রতিদিন অসংখ্য মানুষের আসা যাওয়া। গাড়ির জটলা পার হতে গিয়ে তারা পড়েন বিপাকে। রাস্তায় ঘন্টার পর ঘন্টা আটকে থাকতে হয় বলেও জানান প্রেস ক্লাবের এক সদস্য।

news24bd.tv

বারবার প্রসাশনের কাছে এবিষযে ব্যবস্থা নেয়ার আবেদন করেও কোন কাজ না হওয়ায় ক্ষুব্ধ জাতীয় প্রেসক্লাবের সদস্যরা।

জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন জানান, রাষ্ট্রদূত থেকে শুরু করে মন্ত্রী ও বিভিন্ন রাজনৈতিক দলের বড় বড় নেতারা আসেন প্রেসক্লাবে। অবৈধ এসব পার্কিংয়ের কারণে তাদের পড়তে হয় নানা বিড়ম্বনায়।

অবিলম্বে এই সমস্যার সমাধানে সংশ্লিষ্টদের ব্যবস্থা নেয়ার আহবান জানান তারা।

news24bd.tv সুরুজ আহমেদ