সারাদেশে আজও বৃষ্টির সম্ভাবনা

সারাদেশে আজও বৃষ্টির সম্ভাবনা

অনলাইন ডেস্ক

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের করণে আজও দেশের প্রায় সব জেলাতেই বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। গতকাল সোমবার দেশের প্রায় সব জেলায়ই বৃষ্টি হয়েছে। কোথাও কোথাও ভারি বর্ষণেরও খবর মিলেছে। লঘুচাপের প্রভাবে সমুদ্রবন্দরগুলোতে দেওয়া ৩ নম্বর সতর্কতা সংকেত বহাল রাখা হয়েছে।

আবহাওয়া অফিস বলছে, উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি পশ্চিম দিকে অগ্রসর হয়ে উপকূলীয় ওড়িশা, পশ্চিমবঙ্গসহ তত্সংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও বাংলাদেশ এলাকায় অবস্থান করছে।  

মৌসুমি বায়ুও বাংলাদেশের ওপর বেশ সক্রিয়। ফলে আজও দেশের খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বেশির ভাগ এলাকায় বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ভারি বর্ষণও হতে পারে।


আরও পড়ুন: বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় বাস্তবসম্মত রোডম্যাপ প্রণয়ন করুন: প্রধানমন্ত্রী


অন্যদিকে রংপুর, ঢাকা ও রাজশাহী অঞ্চলের অনেক জায়গায় আজ বৃষ্টিপাত হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অফিসের পরিচালক সামছুদ্দিন আহমেদ।  

আবহাওয়া অফিসের তথ্য বলছে, গতকাল পটুয়াখালীর খেপুপাড়ায় সর্বোচ্চ ৭০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এ ছাড়া পটুয়াখালীতে ৬০ মিলিমিটার ও বরিশালে ৫৯ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

news24bd.tv সুরুজ আহমেদ