প্রকৌশলীর ভুলে ভাঙতে হলো বঙ্গবন্ধুর ম্যুরাল

প্রকৌশলীর ভুলে ভাঙতে হলো বঙ্গবন্ধুর ম্যুরাল

নিজস্ব প্রতিবেদক

প্রকৌশলীর ভুলে ডিজাইন অনুযায়ী নির্মাণ না হওয়ায় রোববার (২০ সেপ্টেম্বর) বিকালে ভেঙে ফেলা হলো ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা পরিষদে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল।

সরকার সারা দেশে উপজেলা পরিষদ গুলোতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল তৈরির পরিকল্পনা হাতে নিলে রাণীশংকৈল উপজেলা পরিষদ ম্যুরাল তৈরির দরপত্র আহবান করেন।


আরও পড়ুন: ছেলে না মেয়ে জানতে কাস্তে দিয়ে স্ত্রীর পেট কাটলেন স্বামী!


জানা যায়, উপজেলা পরিষদ সাড়ে ৬ লাখ টাকা ব্যায়ে ৭-২০১৯-২০ এলটিএম নং নোটিশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি টেন্ডার আহবান করে। গত ১০ মার্চ সিডিউল বাছাই করে ঠিকাদার নিয়োগ করেন।

ঠিকাদার নির্মাণ কাজটি প্রায় শেষ করার পথে, কিন্তু হঠাৎ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসুমি আফরিদা গত ৯ সেপ্টেম্বর ম্যুরাল নির্মাণের কাজটি পরিদর্শন করতে গেলে পরিকল্পনা ও পছন্দ অনুযায়ী কাজটি না হওয়ায় উপজেলা প্রকৌশলী ও কাজটি তদারকি কর্মকর্তার উপর ক্ষোভ প্রকাশ করেন।

এসময় তিনি (মৌখিক ভাবে) ম্যুরাল নির্মাণ কাজটি ভেঙ্গে ফেলার নির্দেশ দেন।

এ প্রসঙ্গে গুলনাহার ট্রের্ডাসের সত্তাধিকারি আব্দুল্লাহ আল তারেক নিপু বলেন, নির্মিত হওয়া ম্যুরালটি প্রকৌশলীর ভুলে ভেঙ্গে ফেলার কারণে কোন বরাদ্দ ছাড়াই এবার প্রকৌশলীর ব্যক্তিগত অর্থায়নে তৈরি করা হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী তারেক বিন ইসলামের মুঠোফোনে একাধিবার যোগাযোগ করা হলে তিনি টেলিফোন এবং ব্যক্তিগত মোবাইল ফোনটি রিসিভ করেননি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসুমী আফরিদা বলেন, এ কেমন প্রকৌশলী আমি বুঝিনা বঙ্গবন্ধু ম্যুরাল তৈরি কাজটি ডিজাইন অনুযায়ী হবে না এটা মেনে নেয়ার মতো নয়। তাই আমি ডিজাইন অনুযায়ী কাজটি বুঝে নেবো।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক সইদুল হক বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতার প্রতীক। এ রকম একটি ম্যুরাল তৈরি করে যে ভুলের কারণে ভেঙ্গে ফেলা হয়েছে তা খুঁজে বের করে আইনের আওতায় আনা হোক।

নির্বাহী প্রকৌশলী সাহারুল আলম বলেন, ম্যুরালের বিষয়টি আমার জানা নেই, যেহেতু স্থানীয় অর্থায়নে তৈরি হয়েছে। বিষয়টি উপজেলা প্রকৌশলীর সাথে কথা বলে ব্যবস্থা নেয়া হবে।

news24bd.tv নাজিম