বিরামহীন বৃষ্টিতে দক্ষিনের জনজীবন বিপর্যস্ত; বিভিন্ন সড়কে জলাবদ্ধতা
সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

বিরামহীন বৃষ্টিতে দক্ষিনের জনজীবন বিপর্যস্ত; বিভিন্ন সড়কে জলাবদ্ধতা

রাহাত খান, বরিশাল:

বরিশাল সহ দক্ষিনাঞ্চলে বিরামহীনভাবে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। অব্যাহত বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। নগরীর বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতার। বঙ্গোপ সাগরে লঘুচাপের কারণে আরও দুই-একদিন বৃষ্টি হতে পারে বলে আভাস দিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস।

এদিকে লঘুচাপের কারণে নদী বন্দরে ১ নম্বর এব সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করা হয়েছে।  

বরিশাল আবহাওয়া অফিসের অবজারভার মো. বাবুল জানান, উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর সঞ্চালনশীল মেঘমালার প্রভাবে লঘুচাপের সৃষ্টি হয়েছে। এর প্রভাবে গতকাল মঙ্গলবার থেকে আজ বুধবার বেলা ১২টা পর্যন্ত বরিশালে ৬০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে।  

আরও পড়ুন:


খুলনায় ঘের ব্যবসায়ীকে কুপিয়ে জখম


লঘুচাপের কারণে বরিশাল সহ উপক‚লীয় এলাকায় ঘন্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া ও বজ্র সহ বৃষ্টির আশঙ্কায় সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবং নদী বন্দরে ১ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে।

উপকূলীয় এলাকায় আগামী দুই-একদিন আরও বৃষ্টি সহ ভারী ও বজ্র বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সমূহ বিপদের আশঙ্কায় উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরা ট্রলার সমূহকে উপকুলের কাছাকাছি সাবধানে থেকে মাছ ধরতে বলা হয়েছে।

এদিকে অব্যাহত বৃষ্টির কারণে দক্ষিনের মানুষের জীবন যাত্রা অনেকটা স্থবির হয়ে পড়েছে। জরুরী প্রয়োজন ছাড়া মানুষ ঘর থেকে বের হচ্ছে না। ভারী বৃষ্টিতে নিম্নঞ্চল সহ নগরীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন নগরীর বাসিন্দারা।  

news24bd.tv কামরুল