মাঠে নামছে চেলসি-আর্সেনাল

পার্থ বনিক

মাঠে নামছে চেলসি-আর্সেনাল

ইএফএল কাপে আজ ভিন্ন ভিন্ন ম্যাচে মাঠে নামছে চেলসি ও আর্সেনাল। তৃতীয় রাউন্ডের ম্যাচে চেলসির প্রতিপক্ষ দ্বিতীয় বিভাগের দল বার্নস্লে। আর অপর ম্যাচে লেস্টার সিটির মুখোমুখি হবে আর্সেনাল। দুটি ম্যাচই মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত পৌনে একটায়।

দল বদলে সাড়া ফেলেও গেল ম্যাচে লিভারপুলের কাছে জোড়া গোলে হার। তিন দিনের ব্যবধানে সেই হতাশা কাটিয়ে ফের ঘরের মাঠে নামতে চলেছে চেলসি। ইএফএল কাপের তৃতীয় রাউন্ডে দ্যা ব্লুজদের প্রতিপক্ষ বার্নস্লে।

দ্বিতীয় বিভাগের দল হলেও বার্ন্সলের বিপক্ষে চেলসির অতীত ইতিহাস খুব একটা সুখকর নয়। ১২ বছর আগে এফএ কাপে এই চেলসিকেই হারিয়ে সাড়া ফেলে দিয়েছিলো দলটি। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে দুই দলের ব্যবধানটা বেড়েছে কয়েকগুণ।

আরও পড়ুন: বিশ্বকাপের বাছাই পর্বে আর্জেন্টিনার দল ঘোষণা

চেলসি বস ল্যাম্পার্ড নিশ্চিত করেছেন এই ম্যাচে গোলবার সামলাবেন উইলি কাবালেরো। অভিষেক হতে পারে নতুন রিক্রুট দুই ডিফেন্ডার বেন চিলওয়েল ও থিয়াগো সিলভার। অন্যদিকে লাল কার্ড ইস্যুতে বার্ন্সলে মিস করছে তাদের দুই সেন্টার ব্যাক ম্যাডস অ্যান্ডারসেন ও মাইকেল হেলিককে।

এদিকে তৃতীয় রাউন্ডের আরেক ম্যাচে লেস্টার সিটির মুখোমুখি হতে যাচ্ছে আর্সেনাল। প্রিমিয়ার লিগের প্রথম দুই ম্যাচের দুটিতেই জিতে নিজেদের সেরা ফর্মের ইঙ্গিত দিচ্ছে দুই দল। মুখোমুখি লড়াইতে গেল মৌসুমে আলো ছড়িয়েছে ফক্সরা। দুই লেগের একটিতে জয় আর পরেরটি ড্র করে লজ্জায় ডুবিয়েছে গানারদের।

গত তিন আসরের প্রতিটিতেই কোয়ার্টারে খেলার অভিজ্ঞতা আছে লেস্টারের। অবশ্য আর্সেনাল এক্ষেত্রে বেশ এগিয়ে। সবশেষ ১৭ আসরের ১৬টিতেই কোয়ার্টার ফাইনাল খেলেছে তারা। সবমিলিয়ে ইএফএল কাপ আজ যে উত্তেজনা ছড়াবে সে বিষয়ে কোনো সন্দেহ নেই। দুটি ম্যাচই আজ শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে একটায়।

news24bd.tvতৌহিদ

মন্তব্য