দেশে করোনায় মৃত্যু-আক্রান্তের সংখ্যা দেখে নিন

নিজস্ব প্রতিবেদক

দেশে করোনায় মৃত্যু-আক্রান্তের সংখ্যা দেখে নিন

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে পাঁচ হাজার ৪৪ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো এক হাজার ৬৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশে মোট তিন লাখ ৫২ হাজার ২৮৭ জনের করোনা শনাক্ত হলো। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুই হাজার ১৬৩ জন। এ নিয়ে দেশে মোট দুই লাখ ৬২ হাজার ৯৫৩ জন করোনা থেকে সুস্থ হয়েছে।

আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১০২টি ল্যাবে ১৪ হাজার ১৫০টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৯৭৭ টি। এর মধ্যে আগের কিছু নমুনা ছিল। এই পর্যন্ত মোট ১৮ লাখ ৬২ হাজার ৬৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

আরও পড়ুন:


দেশে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী


২৪ ঘণ্টায় নতুন ৩৭ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ২৪ জন ও নারী ১৩ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে তিন হাজার ৯১৪ জন ও নারী এক হাজার ১৩০ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ১০ বছরের নিচে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন ও ষাটোর্ধ্ব ১৯ জন রয়েছে।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, রাজশাহী বিভাগে দুজন, খুলনা বিভাগে পাঁচজন, বরিশাল বিভাগে একজন ও সিলেট বিভাগে একজন। এ ছাড়া হাসপাতালে মৃত্যুবরণ করেছে ৩৫ জন এবং বাড়িতে দুজন।

 

news24bd.tv কামরুল

মন্তব্য