শেখ রাসেল স্টেডিয়ামে বৈদ্যুতিক খুঁটি!

আতিকুর রহমান, টাঙ্গাইল

টাঙ্গাইলের ঘাটাইলে বৈদ্যুতিক খুঁটি রেখে নির্মাণ করা হয়েছে শেখ রাসেল মিনি স্টেডিয়াম। দীর্ঘদিন এভাবে পরে থাকলেও স্টেডিয়াম থেকে খুঁটি সরানোর ব্যবস্থা গ্রহণ করেনি ঠিকাদারি প্রতিষ্ঠান। যার কারণে এই স্টেডিয়ামটি অচল অবস্থায় পরে থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় ক্রীড়াপ্রেমিরা। তবে প্রশাসন স্বীকার করেছে নিম্নমানের কাজ হয়েছে স্টেডিয়ামটিতে।

গ্রাম পর্যায়ে খেলাধুলার মান উন্নয়ন ও প্রসারের লক্ষ্যে প্রতি উপজেলায় একটি করে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের উদ্যোগ নেয় সরকার। তারই অংশ হিসেবে টাঙ্গাইলের ঘাটাইলে ২০১৮ সালে শুরু হয় স্টেডিয়াম নির্মাণের কাজ। বর্তমানে স্টেডিয়ামটি উদ্বোধনের অপেক্ষায়।

আরও পড়ুন: কাশ্মীর একটি জ্বলন্ত ইস্যু: এরদোয়ান, ভারতের প্রতিক্রিয়া

স্টেডিয়াম নির্মাণের কাজ শেষ হলেও মাঠের মাঝখান দিয়ে তিনটি বিদ্যুতের খুঁটির উপর দিয়ে যাচ্ছে বিদ্যুতের সঞ্চালন লাইন। যে কারণে খেলাধুলায় যেমন বিঘ্ন ঘটছে তেমনি খেলোয়াড়রাও থাকছে ঝুঁকির মধ্যে। স্টেডিয়ামটির নির্মাণের দায়িত্বে থাকা আক্তার এন্টারপ্রাইজের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলেছে এলাকাবাসী।

আরও পড়ুন: দুর্গাপূজার মাস খানেক বাকি, নেই উৎসবের আমেজ

একটু বৃষ্টি হলেই খেলার মাঠ তলিয়ে যায় পানির নিচে। যার স্থায়িত্ব হয় দীর্ঘদিন। স্টেডিয়ামটি নির্মাণের জন্য যে অর্থ বরাদ্দ দেওয়া হয়েছিল তা সঠিকভাবে ব্যয় করা হয়নি বলে অভিযোগ ক্রীড়া সংগঠনের এই নেতার।

এদিকে বিদ্যুতের খুঁটি সরানোর বিষয়ে ভিন্ন ভিন্ন কথা বলছে ঠিকাদারী প্রতিষ্ঠান এবং ঘাটাইল বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ও বিতরণ বিভাগ।

এলাকাবাসীর সাথে সুর মিলিয়ে স্থানীয় প্রশাসনও বলছে, যথাযথভাবে নিয়ম না মেনে নির্মাণ করা হয়েছে নিম্নমানের স্টেডিয়াম।

news24bd.tvতৌহিদ

মন্তব্য