সৌদি প্রবাসীদের আকামার মেয়াদ বাড়ল ২৪ দিন

লাকমিনা জেসমিন সোমা

অবশেষে প্রবাসীদের আকামার মেয়াদ ২৪ দিন বাড়িয়েছে সৌদি আরব সরকার। একইসাথে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যেই যাচ্ছে ৪ টি ফ্লাইটও। সৌদি গমনেচ্ছু প্রবাসীদের তৃতীয় দিনের মতো বিক্ষোভের পর সন্ধ্যায় এলো এমন সিদ্ধান্ত।

আরও পড়ুন: শেখ রাসেল স্টেডিয়ামে বৈদ্যুতিক খুঁটি!

আন্দোলনের মুখে দুপুরে প্রবাসীকল্যাণ মন্ত্রী গণমাধ্যমে প্রবাসীদের রাজনৈতিকভাবে প্রভাবিত না হয়ে সৌদি সরকারের সিদ্ধান্তের জন্য অপেক্ষার আহ্বান জানান।

টানা তৃতীয় দিনের মতো টিকিট ও ফ্লাইটের সৌদি গমনিচ্ছুদের এই বিক্ষোভ। বুধবার সকাল থেকে রাজধানীর কারওয়ানবাজার এলাকায় জড়ো হয়ে বিক্ষোভ করতে থাকেন ছুটিতে আটকে পড়া সৌদি গমনিচ্ছুরা। এসময় আন্দোলনকারীরা রাস্তা বন্ধ করে স্লোগান দিতে থাকেন, সৃষ্টি হয় তীব্র যানজট। আন্দোলনকারীদের এক দাবি- ৩০ তারিখের আগেই সৌদি ফিরতে চান তারা।

নির্দ্দিষ্ট সময়ে ফিরতে না পারলে চাকরি হারানো, ভিসা ও আকামার মেয়াদ শেষ হওয়াসহ নানা রকম শঙ্কায় রয়েছেন এই রেমিটেন্স যোদ্ধা।

আন্দোলন চলাকালে দুপরে প্রবাসীকল্যাণমন্ত্রী নিজ কার্যালয়ে গণমাধ্যমের মুখোমুখি হয়ে প্রবাসীদের রাজনৈতিকভাবে প্রভাবিত না হয়ে সৌদি সরকারের সিদ্ধান্তের জন্য অপেক্ষার আহ্বান জানান।

পৃথক এক প্রতিক্রিয়ায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, সংকটে পড়া কর্মীদের ভিসা ও আকামার মেয়াদ বাড়াতে সৌদি সরকারকে অনুরোধ করেছে সরকার।

আরও পড়ুন: ইরানি ড্রোনের সফলতা, মার্কিন বিমানবাহী রণতরীর ছবি প্রকাশ

সৌদি এয়ারলাইন্সকে বাংলাদেশ অনুমতি দিলেও, বাংলাদেশ বিমানকে সৌদিআরব ফ্লাইট পরিচালনার অনুমতি না দেওয়ায় কর্মস্থলে ফেরা নিয়ে এই সংকটের শুরু। অবশ্য ফ্লাইটের অনুমতি পেলেও ল্যান্ডিং এর অনুমতির জন্য এখন অপক্ষোয় বিমান।

news24bd.tvতৌহিদ

সম্পর্কিত খবর