স্ত্রীর যৌতুক মামলায় পিরোজপুর জেলা ছাত্রদল নেতা গ্রেপ্তার

স্ত্রীর যৌতুক মামলায় পিরোজপুর জেলা ছাত্রদল নেতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

প্রথম স্ত্রীর করা যৌতুক ও নির্যাতন মামলায় পিরোজপুর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক এম ডি বদিউজ্জামান শেখ রুবেলকে (৩২) গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সকালে পিরোজপুরের হুলারহাট লঞ্চঘাট থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার রুবেল পিরোজপুর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ও পিরোজপুর শহরের মধ্যরাস্তা এলাকার আসলাম শেখের ছেলে।

গ্রেপ্তার রুবেলের প্রথম স্ত্রী শেখ সাজিয়া আফরিন শাম্মী জানান, ২০১২ সালের ১৮ ফেব্রুয়ারি পারিবারিকভাবেই তার সাথে বর্তমান জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক এম ডি বদিউজ্জামান শেখ রুবেলের বিবাহ হয়।

 


আরও পড়ুন: সৌদির বাতিল হওয়া সব রুটের ফ্লাইট চালুর তারিখ জানালেন পররাষ্ট্রমন্ত্রী


বর্তমানে তাদের সংসারে দেড় বছর বয়সী একটি ছেলে আছে। বিয়ের পর থেকেই যৌতুক হিসেবে বিভিন্ন সময় নগদ টাকা, আসবারপত্র ও মোটরসাইকেল তার স্বামীকে দিয়েছে তার পরিবারের লোকজন। কিন্তু বেশ কিছুদিন ধরে তার স্বামী এম ডি বদিউজ্জামান শেখ রুবেল ও তার মা জাকিয়া বেগম ২৫ লক্ষ টাকা যৌতুক দাবী করে তার ওপর নানা চাপ দিতে থাকে। যৌতুকের জন্য টাকা না দিতে পারায় তাকে বিভিন্ন সময় শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে।

পরে যৌতুকের জন্য তাকে তার বাবার বাড়িতে পাঠিয়ে দেয় তারা।

বিষয়টি নিয়ে পারিবারিকভাবে সমযোতার চেষ্টা করলেও তার স্বামী ও শ্বশুরবাড়ীর লোকজন সেটা না মেনে নেয়নি। পরে এ বছরের ১৫ জুলাই তিনি নিজে বাদী হয়ে খুলনা আদলতে তার স্বামী ও শ্বশুরীকে আসামী করে যৌতুক ও নির্যাতন মামলা দায়ের করেন।

শেখ সাজিয়া আফরিন শাম্মী আরো জানান, তিনি পরে জানাতে পারেন তার স্বামী  রুবেল তিনি স্ত্রী থাকা অবস্থায় অধিক যৌতুকের লোভে এ বছরের শুরুর দিকে তার অনুমতি না নিয়ে যশোর এলাকার একটি মেয়েকে বিয়ে করেছেন। জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক হওয়ার করনে এ বিষয়ে কিছু বলতে গেলে তিনি সহ তার বাবার পরিবারের লোকজনকে রুবেল নানা ভাবে হুমকি দিতো।

পিরোজপুর সদর থানার ওসি নুরুল ইসলাম বাদল জানান, স্ত্রীর করা মামলায় গ্রেপ্তারী পরোয়ানা থাকায় জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রুবেল কে গ্রেপ্তার করা হয়েছে। এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

news24bd.tv নাজিম