শ্রীলংকা সফরের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে আজ

শ্রীলংকা সফরের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে আজ

পার্থ বণিক

লংকান টাস্কফোর্সের নীতিমালা না মানলে সিরিজ আয়োজন সম্ভব নয়-এসএলসির প্রধান নির্বাহীর বক্তব্যের পর আনুষ্ঠানিক জবাবের অপেক্ষায় আছে বিসিবি। সব ঠিক থাকলে আজ শ্রীলংকা সফরের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে বিসিবি।  

এদিকে আজই শেষ হচ্ছে টাইগারদের স্কিল ক্যাম্প। কোন কারণে সফর না হলে প্ল্যান বি নিয়ে এগোনোর আভাস মিলেছে বোর্ডের তরফ থেকে।

  

দীর্ঘ ৬ মাসের বিরতি কাটিয়ে রবিবারই সিরিজ খেলতে শ্রীলংকায় যাওয়ার কথা বাংলাদেশের। তবে দেশটির কোভিড টাস্কফোর্সের কঠোর নীতিমালায় দিন দিন এই সফর নিয়ে বেড়ে চলেছে অনিশ্চয়তা।

news24bd.tv

সবশেষ লংকান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা গণমাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন কোয়ারেন্টিন নিয়ে দেশটির টাস্কফোর্সের সিদ্ধান্তই চূড়ান্ত। সিরিজে খেলতে চাইলে তা মানতে হবে বিসিবিকে।


আরও পড়ুন: বড় বিস্ফোরণের আশঙ্কা চট্টগ্রাম বন্দরে


কোভিড টাস্কফোর্সের সিদ্ধান্ত বাংলাদেশকে জানানো হবে। সে অনুযায়ী তারা যদি প্রস্তুত না থাকে তাহলে সিরিজ স্থগিত করবে শ্রীলংকা। সেক্ষেত্রে একই সাইকেলে আগামী বছর বা তার পরের বছর হতে পারে এই সিরিজ। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে বোর্ড কর্তৃপক্ষ খুবই আন্তরিক। তাই যারাই আসবে তাদেরকেই শ্রীলংকার কোয়ারেন্টিন নীতিমালা মানতে হবে।

এদিকে, আজ শেষ হচ্ছে টাইগারদের স্কিল ক্যাম্প। সফরকে সামনে রেখে এতদিন বাংলাদেশের প্রস্তুতি চললেও এই বক্তব্যের পর সিরিজের ভাগ্য এখন অনিশ্চিত। কেননা বিসিবি প্রেসিডেন্ট আগেই জানিয়ে দিয়েছেন শ্রীলংকার শর্ত মেনে সফর সম্ভব নয়। গেল বুধবার প্রধান নির্বাহীর বক্তব্যেও ছিল নির্ধারিত সময়ে সিরিজ আয়োজনের শংকা।

news24bd.tv

চারদিকে এত শংকা আর অনিশ্চয়তার মাঝেও বিসিবি অপেক্ষায় আছে লংকান বোর্ডের আনুষ্ঠানিক জবাবের অপেক্ষায়। বিসিবি সূত্রের খবর সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে শনিবার। কোন কারণে সিরিজ না হলেও বোর্ডের আছে প্ল্যান বি।

news24bd.tv নাজিম