শিশু গৃহকর্মীকে বর্বরোচিত নির্যাতন, আ’লীগ নেতার স্ত্রী গ্রেপ্তার

শিশু গৃহকর্মীকে বর্বরোচিত নির্যাতন, আ’লীগ নেতার স্ত্রী গ্রেপ্তার

শেরপুর প্রতিনিধি:

শেরপুরের শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব শাকিলের স্ত্রী রুমানা জামান ঝুমুরের বর্বরোচিত নির্যাতনের শিকার হয়েছে ১০ বছর বয়সী গৃহকর্মী শিশু সাদিয়া। এ ঘটনায় নির্যাতনকারী গৃহকর্ত্রী রুমানা জামান ঝুমুরকে গ্রেপ্তার করেছে শ্রীবরদী থানা পুলিশ।  

শিশু সাদিয়া উপজেলার পৌর শহরের মুন্সীপাড়া মহল্লার দরিদ্র ট্রলিচালক সাইফুল ইসলামের মেয়ে। এদিকে নির্যাতনে গুরুতর অসুস্থ হয়ে পড়া শিশু সাদিয়াকে আজ (২৬ সেপ্টেম্বর) শনিবার সকালে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হলে দুপুরে তাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ঘটনাটি নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

পুলিশ ও শিশুটির পরিবার সূত্রে জানা গেছে, শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসেন খোকার ছেলে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব শাকিল এবং তার স্ত্রী রুমানা জামান ঝুমুরের বাসায় গৃহকর্মী হিসেবে প্রায় ২/৩ বছর পূর্বে কাজ করার জন্য নিয়ে যায়।

আরও পড়ুন:


ধর্ষণ ও নুরদের নিয়ে যা যা বললেন সেই ঢাবি ছাত্রী


কিছুদিন থেকেই শিশু সাদিয়ার কাজ-কর্মে নানা ভুল-ভ্রান্তির অজুহাতে তার ওপর শুরু হয় শারীরিক নির্যাতন। কাজে সামান্য ভুল হলেই বেদম প্রহার ও খুন্তির ছ্যাকার কারণে তার মাথায়, পিঠে ও কাধে গুরুতর জখম ও দগদগে ক্ষত’র সৃষ্টি হয়।

গত কয়েকদিন ধরে নির্যাতনে মাত্রা আরও বেড়ে যায়।  

শুক্রবার রাতে শিশু সাদিয়ার আর্তচিৎকার শুনে ঘটনাটি এলাকাবাসী জানতে পারে। পরে এক প্রতিবেশী ৯৯৯-এ পুলিশকে ঘটনাটি জানালে শ্রীবরদী থানার এসআই মোফাখিখর হোসেন রাত ১১টার দিকে সাদিয়াকে শ্রীবরদী শহরের বিথি টাওয়ারের ৬ তলার বাসা থেকে গৃহকর্তা আহসান হাবিব শাকিল ও ঝুমুরের বাসা থেকে উদ্ধার করে। পরে শনিবার সকালে তাকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এ ব্যাপারে জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. খাইরুল কবীর সুমন জানান, শিশু সাদিয়ার মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে দগদগে ঘা এবং পেট ফুলে যাওয়ায় তার অবস্থা সংকটাপন্ন। এজন্য তাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

এ ব্যাপারে শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আমিনুল ইসলাম জানান, শিশু গৃহকর্মীকে নির্যাতনের ঘটনায় অভিযোগ পেয়ে দ্রুত সময়ের মধ্যে আসামি গৃহকর্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। ওই ঘটনায় গৃহকর্মীর বাবা বাদী হয়ে শ্রীবরদী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন। আজ দুপুরে ঝুমুরকে রিমান্ডের আবেদনসহ আদালতে সোপর্দ করা হয়েছে।

news24bd.tv কামরুল