সড়কে জলাবদ্ধতা: দুর্ভোগে জাতীয় সংসদ সচিবালয় আবাসিক এলাকার মানুষ

সড়কে জলাবদ্ধতা: দুর্ভোগে জাতীয় সংসদ সচিবালয় আবাসিক এলাকার মানুষ

তালুকদার বিপ্লব

সামান্য বৃষ্টি হলেই রাজধানীর পশ্চিম আগাঁরগাও জাতীয় সংসদ সচিবালয় আবাসিক এলাকার প্রধান সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এছাড়া সড়কের প্রায় ৬শ মিটার জুড়ে ছোট বড় গর্তের সৃষ্টি হওয়ায় যানবাহন ও পথচারীদের চলাচলে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে।

news24bd.tv

এমন নানা অভিযোগ জানিয়ে ,জনগুরুত্বপূর্ণ সড়কটি সংস্কারের দাবী জানিয়েছে স্থানীয়রা। তবে আগামী কয়েক মাসের মধ্যেই সড়ক সংস্কারের প্রতিশ্রুতি দিলেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর।

রাজধানীর পশ্চিম আগারগাঁও এলাকার একশ ফিট এই সড়কটির আশ-পাশে তাকালেই গুরুত্ব বুঝা যায়। একদিকে সংসদ সচিবালয়ের আবাসিক এলাকা। এর বিপরীত দিকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ইউজিসি ভবন সাথে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর। কিন্তু এসব গুরুত্বপূর্ণ স্থানের সড়কটি সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতা দেখা দেয়।

এছাড়া বিভিন্ন স্থানে ছোট বড় গর্ত তো আছেই।

news24bd.tv

অভিযোগ আছে ৩ বছর ধরে জনগুরুত্বপূর্ণ সড়কটি সংস্কার না হওয়ায় চলাচলে সীমাহীন দূর্ভোগে পড়ছেন স্থানীয় বাসিন্দারা। তারা বলছেন, অনেক সময় ছোট বড় দুর্ঘটনাও ঘটছে এই সড়কে।

এছাড়া সামান্য বৃষ্টি হলেই চলাচলের দুর্দশার সীমা থাকে না এই সড়ক ব্যবহারকারীদের। কাদা পানি পাড়ি দিয়েই চলতে হচ্ছে তাদের।

news24bd.tv


আরও পড়ুন: ঘাটে ভোগান্তি: ঢাকা-মাওয়া-ভাঙা এক্সপ্রেসওয়েরও সুফল পাচ্ছে না মানুষ


সড়ক সংস্কারে দরপত্র আহ্বানের প্রস্তুতি চলছে জানিয়ে, কয়েক মাসের মধ্যে সংষ্কার কাজ শুরু হবে বলে জানান স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মো. ফোরকান হোসেন।

তবে আপাতত এই সড়কে যাতে চলাচলের অসুবিধায় পড়তে না হয়, সেজন্য গর্তগুলো ভরাটের দাবী জানিয়েছেন স্থানীয়রা।

news24bd.tv সুরুজ আহমেদ