পর্যটনের নতুন সম্ভাবনা কিশোরগঞ্জের হাওরাঞ্চল

পর্যটনের নতুন সম্ভাবনা কিশোরগঞ্জের হাওরাঞ্চল

টিটু দাস, কিশোরগঞ্জ

দেশে পর্যটনের নতুন সম্ভাবনা কিশোরগঞ্জের হাওরের অলওয়েদার সড়ক। পর্যটকদের নিরাপত্তায় হাওরে টুরিস্ট পুলিশের স্থাপনা তৈরির প্রস্তাবনা এরই মধ্যে মন্ত্রণালয় বরাবর পাঠনো হয়েছে।  

আগামী মাসের প্রথম সপ্তাহেরই ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সড়ক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সড়কের সম্ভাবনাকে কাজে লাগাতে হাওর এলাকাকে পর্যটন এলাকা ঘোষণার দাবি জানিয়েছেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।

news24bd.tv

কিশোরগঞ্জের হাওর উপজেলা ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম এ তিন উপজেলা জীববৈচিত্র্য আর অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য্যের লীলাভূমি। এখানে চার মাস ভরা বর্ষা থাকে, আট মাস থাকে শুকনো। প্রকৃতির সৌন্দর্য্যের সাথে কিশোরগঞ্জের হাওরে এবার যোগ হয়েছে ৮৭৪ কোটি টাকা ব্যয়ে প্রায় ৩০ কিলোমিটারের অলওয়েদার সড়ক। এ সড়ক দেখতে প্রতিদিন ভির করছেন হাজার হাজার পর্যটক।

 

news24bd.tv

পর্যটকদের নিরাপত্তার কথা চিন্তা করে হাওরে টুরিস্ট পুলিশের স্থাপনা এবং সড়কে দুটি ক্যাম্পের জন্য এরই মধ্যে মন্ত্রণালয়ে প্রস্তাবনা পাঠানো হয়েছে বলে জানান পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ।

news24bd.tv


আরও পড়ুন: দখল-দূষণে অস্তিত্ব হারাতে বসেছে কীর্তনখোলা নদী


হাওরে পর্যাপ্ত অবকাঠামো নির্মাণ করা হলে পর্যটকরা বিদেশ না গিয়ে হাওরে আসবে বলে আশা জেলা প্রশাসকের সারওয়ার মুর্শেদ চৌধুরী।

আগামী মাসের প্রথম সপ্তাহেই এ সড়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনের করবেন বলে জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।

ভবিষ্যতে হাওর হবে পর্যটনের অন্যতম জায়গা এমটাই আশা করছেন হাওরবাসী।

news24bd.tv সুরুজ আহমেদ