মাদারীপুরে জেএমবির সক্রিয় সদস্য গ্রেপ্তার

বেলাল রিজভী, মাদারীপুর

মাদারীপুরে জেএমবির সক্রিয় সদস্য গ্রেপ্তার

র‌্যাব-৮ অভিযানে জেএমবির একজন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে রোববার (২৭ সেপ্টেম্বর) বিকেলে ডিএমপি ঢাকার আদাবর এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য মো. রবিউল আওয়াল রিজনকে (২৭) গ্রেপ্তার করা হয়। 

সোমবার দুপুরে প্রেস রিলিজের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিন্ত করে র‍্যাব- ৮ জানান, এলিট ফোর্স র‌্যাব তার সৃষ্টির সূচনালগ্ন থেকেই জঙ্গি ও সন্ত্রাসবাদ এর বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে আসছে। র‌্যাবের তথা আইনশৃঙ্খলা বাহিনীর নিয়মিত অভিযানের ফলে উগ্রপন্থী দমনে বাংলাদেশের সাফল্য বিশ্বব্যাপী সমাদৃত। বর্তমানে বাংলাদেশে জঙ্গি গোষ্ঠী সমূহ আগের মতো শক্তিশালী না থাকলেও গোপনে তারা যেন পুনরায় সংগঠিত না হতে পারে সে জন্য র‌্যাব সদা জাগ্রত।

এর প্রেক্ষিতে গোয়েন্দা নজরদারীর মাধ্যমে র‌্যাব বরিশাল অঞ্চলে কয়েকজন জঙ্গি অবস্থান সম্পর্কে তথ্য পায় এবং এদের গ্রেপ্তারে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে তৎপরতা শুরু করে। র‌্যাব-৮ এর একটি চৌকস আভিযানিক দল জানতে পারে আটক আসামি মো. রবিউল আওয়াল রিজন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করে বলে জানায়।

আরও পড়ুন: ইরাকে দূতাবাস বন্ধ করে দিচ্ছে যুক্তরাষ্ট্র

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জেএমবি’র দাওয়াতি কার্যক্রমে সম্পৃক্ত বলে স্বীকার করে এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য গোপন মিটিং, লিফলেট বিতরণ, অনলাইনে বিভিন্ন প্লাটফরমে জঙ্গি তৎপরতা চালনার মাধ্যমে সদস্য সংগ্রহ করত বলেও প্রাথমিকভাবে স্বীকার করে। তারা বেশ কিছু বছর ধরে জেএমবি কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও চাঁদা সংগ্রহ করত বলেও প্রাথমিকভাবে স্বীকার করে।

মাদারীপুর র‍্যাব ৮ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মাদ তাজুল ইসলাম জানান, গ্রেপ্তার জেএমবি সদস্যর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং তাহার অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে।

news24bd.tv তৌহিদ

মন্তব্য