সাতক্ষীরায় ইন্টার্ন ডাক্তারদের বিক্ষোভ-অবরোধ-ভাঙচুর

সাতক্ষীরায় ইন্টার্ন ডাক্তারদের বিক্ষোভ-অবরোধ-ভাঙচুর

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা

সাতক্ষীরা সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগ চালু করার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন ইন্টার্ন ডাক্তাররা। তারা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রফিকুল ইসলাম সহ অন্য সকল ডাক্তারকে প্রায় তিন ঘণ্টা অবরুদ্ধ করে রাখে। এসময় তারা হাসপাতালের কম্পিউটার সহ বিভিন্ন যন্ত্রপাতি ভাঙচুর করেন।

ইন্টার্ন ডাক্তারদের পক্ষে মো. আমিনুর রহমান জানান, ২০১৪-১৫ সালে প্রতিষ্ঠিত এই হাসপাতালে এতদিনেও জরুরি বিভাগ চালু করা হয়নি।

যার ফলে ইন্টার্ন শেষ পর্যায়ের শিক্ষার্থীরা হাতে-কলমে অনেক কিছু শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। এছাড়া সাতক্ষীরার ২২ লাখ মানুষ জরুরি চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছেন। এই দাবি নিয়ে তারা বারবার দেন-দরবার করেও কোনো ফল পাননি।

এদিকে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রফিকুল ইসলাম জানান, তিনি জরুরি বিভাগ চালুর ব্যাপারে আগ্রহী হয়ে সরকারের উচ্চ পর্যায়ে বারবার লেখালেখি করছেন।

কিন্তু ডাক্তার ও অন্যান্য জনবল সংকট থাকার কারণে জরুরি বিভাগ চালু করা যাচ্ছে না। ইন্টার্ন ডাক্তাররা হাসপাতালের সকল কর্মচারীকে গেটের বাইরে বের করে দিয়ে কলাপসিবল গেট আটকে দেন। এসময় তারা বিক্ষোভ ও অবরোধ বহাল রাখেন। খবর পেয়ে সাতক্ষীরা সদর থানার ওসি মো. আসাদুজ্জামান ও পুলিশের অন্য কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে ইন্টার্ন ডাক্তারদের শান্ত করেন। পরে আলাপ আলোচনার মধ্য দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এ বিষয়ে মঙ্গলবার সকালে জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং মেডিকেল কলেজের তত্ত্বাবধায়ক এবং ইন্টার্ন ডাক্তারদের প্রতিনিধির সমন্বয়ে এক সভা আহবান করা হয়েছে। সে সময় বিষয়টি নিষ্পত্তি করা হবে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর