নওয়াজ শরিফের ভাই শাহবাজ শরিফ গ্রেপ্তার

নওয়াজ শরিফের ভাই শাহবাজ শরিফ গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

অর্থ পাচার ও আয়বহির্ভূত সম্পত্তি থাকার অভিযোগে করা মামলায় পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ) প্রেসিডেন্ট শাহবাজ শরিফকে (৬৯) গ্রেপ্তার করা হয়েছে। সোমবার লাহোর হাইকোর্ট থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে তার জামিন আবেদন নাকচ করেন আদালত।

পরে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি) আদালত প্রাঙ্গণ থেকে তাকে গ্রেপ্তার করে নিজেদের হেফাজতে নেয়।

তাকে গ্রেপ্তারের পর দলীয় নেতাকর্মীরা বিক্ষোভ করেন। খবর ডনের।

আরও পড়ুন:


দুই বছরে মাত্র ৭৫০ ডলার আয়কর দিয়েছেন ট্রাম্প!


শাহবাজ শরিফের ভাই পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজের বিরুদ্ধেও গ্রেপ্তাররি পরোয়ানা জারি রয়েছে। জামিনে মুক্তি পেয়ে চিকিৎসার জন্য লন্ডনে যান নওয়াজ।

আদালতের সমন পেয়েও হাজির না হওয়ায় তার বিরুদ্ধে পরোয়ানা জারি হয়।

শাহবাজ শরিফকে গ্রেপ্তারে ইমরান খান সরকার ও ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর সমালোচনা করেছেন পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ।

টুইটে তিনি লিখেন, দেশে জবাবদিহি ও ন্যায়বিচার থাকলে শাহবাজ শরিফ গ্রেপ্তার হতেন না। আরেকটি টুইটে তিনি লিখেন, শুধু নওয়াজ শরিফের ভাই হওয়ায় শাহবাজ শরিফকে গ্রেপ্তার করা হয়েছে। এটা পুরোপুরি রাজনৈতিক।

দেশটির আরেক সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে ও পাকিস্তান পিপল’স পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো এই গ্রেপ্তারের তীব্র নিন্দা জানিয়েছেন। এক বিবৃতিতে তিনি তার মুক্তি দাবি করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ইমরান খানবিরোধী দলগুলোর সংগঠন পাকিস্তান গণতান্ত্রিক আন্দোলনকে ভয় পাচ্ছেন। এ জন্য তিনি নোংরা কৌশল নিয়েছেন ও পিপিপি চেয়ারপারসন বিলাওয়াল ভুট্টো জারদারি।

 

news24bd.tv কামরুল