বিশ্বের বিভিন্ন দেশে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন পালন

বিশ্বের বিভিন্ন দেশে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন পালন

নিজস্ব প্রতিবেদক

বিভিন্ন অনুষ্ঠান ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হলো প্রধানমন্ত্রী শেষ হাসিনার ৭৪তম জন্মদিন। শুধু বাংলাদেশেই নয় বিশ্বের বিভিন্ন দেশে থাকা প্রবাসী বাংলাদেশিরাও দিবসটি উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছেন।  

এরমধ্যে বহির্বিশ্বের ৫০টি দেশে থাকা প্রবাসী আওয়ামী নেতাকর্মীরা ভিন্নধর্মী ভার্চুয়াল মিটিং আয়োজনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিনে দীর্ঘায়ু কামনা করে দোয়া ও আলোচনা সভার আয়োজন করেছে।   

বহির্বিশ্বের ৫০টি দেশ ভার্চুয়াল মিটিং এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও আলোচনা সভা করেছে।

জার্মান আওয়ামী লীগের আয়োজনে, উক্ত আলোচনা সভায় সভাপতিত্বে করেন সংগঠনের সভাপতি বসিরুল আলম চৌধুরী সাবু, সাধারণ সম্পাদক আব্বাস আলী চৌধুরীর আমন্ত্রণে, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী হাবিবুর রহমানের পরিচালনায় উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী গোলাম দস্তগীর গাজী এমপি।

news24bd.tv

বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখার উদ্যোগে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা, শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়।  

অনুষ্ঠানে সভাপতি সিরাজুল হক এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক পিএস চুন্নুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে টেলিফোনে বক্তব্য রাখেন, বাংলাদেশের মৎস্য এবং প্রাণী সম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি ড: রতন লাল কুণ্ডু।

news24bd.tv

ইতালির রোমেও প্রধানমন্ত্রী শেখ হাসিনর ৭৪তম জন্মদিনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের করেছে ইতালি মহিলা আওয়ামী লীগ। সোমবার একটি স্থানীয় রেস্তোরায় ইতালি মহিলা আওয়ামী লীগের সভাপতি ইয়াসমিন আক্তার রোজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নয়না আহমেদের পরিচালনায় প্রধান অতিথি ছিল ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজী মোঃ ইদ্রিস ফরাজী।


আরও পড়ুন: আন্তর্জাতিক শর্ট ফিল্ম ফেস্টিভালে সেরা পরিচালক বাংলাদেশের তরুণ নির্মাতা


news24bd.tv

মালয়েশিয়া আওয়ামীলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিন পালন ও দোয়া মাহফিলসহ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার কুয়ালালামপুর একটি রেস্তোরায় মালয়েশিয়া আওয়ামীলীগের উদ্যোগে যুগ্ন আহ্বায়ক অহিদূর রহমান অহিদের অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।  

শফিকুর রহমান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মালয়েশিয়া আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি জসীম উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন সাবেক আওয়ামী লীগ নেতা ও সাংবাদিক গৌতম রায়, শাখাওয়াত সুমন।

news24bd.tv সুরুজ আহমেদ