চট্টগ্রামে নির্মাণ হচ্ছে সফটওয়্যার টেকনোলজি পার্ক

চট্টগ্রামে নির্মাণ হচ্ছে সফটওয়্যার টেকনোলজি পার্ক

নয়ন বড়ুয়া জয়, চট্টগ্রাম

চট্টগ্রামের আগ্রাবাদ সিঙ্গাপুর ব্যাংকক মার্কেটে ২৪ কোটি ৩৮ লাখ টাকায় নির্মান হচ্ছে সফটওয়্যার টেকনোলজি পার্ক। প্রকল্পের অগ্রগতি ৬০ শতাংশের বেশি।  

এই বছরের মধ্যেই এটি আনুষ্ঠানিক উদ্বোধন হবে বলে জানিয়েছেন, সিটি প্রশাসক। আইটি বিশেজ্ঞরা বলছেন, সফটওয়্যার টেকনোলজি পার্কটি গড়ে উঠলে তথ্য প্রযুক্তি খাতে আরো এক ধাপ এগিয়ে যাবে চট্টগ্রাম, দক্ষ জনশক্তি গড়ে উঠার পাশাপাশি কর্মসংস্থান হবে বিপুল সংখ্যক মানুষের।

news24bd.tv

আইটি প্রতিষ্ঠানগুলোকে এক ছাতার নিয়ে আসতে ও তথ্য প্রযুক্তির ব্যবহারের বিস্তার বাড়াতে চট্টগ্রামে প্রথমবারের মত নির্মাণ হচ্ছে  সফটওয়্যার টেকনোলজি পার্ক।

news24bd.tv

২০১৮ সালের ১৮ জুলাই চট্টগ্রাম সিটি কর্পোরেশন এবং বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের মধ্যে সমঝোতা স্মারক চুক্তির পর নগরীর সিঙ্গাপুর ব্যাংকক মার্কেটের পঞ্চম থেকে দশম ফ্লোরে সফটওয়্যার টেকনোলজি পার্ক গড়ে তোলা হচ্ছে। বিশ্ব ব্যাংকের অর্থায়নে ২৪ কোটি ৩৮ লাখ টাকায় নির্মিত এই সফটওয়্যার টেকনোলজি পার্ক এই বছরের শেষের দিকে উদ্বোধন হওয়ার কথা রয়েছে।


আরও পড়ুন: রামুর বৌদ্ধ পল্লীতে হামলার ৮ বছর আজ


আইটি বিশেষজ্ঞ রেজাউল করিম বলছেন ,তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি খাতে প্রসারের পাশাপাশি দক্ষ জনশক্তি তৈরি এবং কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখাবে এই আইটি পার্ক।

এদিকে, চট্টগ্রামে সফটওয়্যার টেকনোলজি পার্ক এর পাশাপাশি চট্টগ্রাম প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে হাইটেক পার্কের কাজও চলছে পুরো দমে।

news24bd.tv সুরুজ আহমেদ