আশীর্বাদ সিনেমায় নতুন জুটি মাহিয়া মাহি ও রোশান (ভিডিও)

ফাতেমা কাউসার

অনুদানের সিনেমা আশীর্বাদ দিয়ে প্রথমবার বড় পর্দায় দেখা যাবে মাহিয়া মাহী ও রোশান জুটিকে। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট নিয়ে নির্মিত এই সিনেমার দৃশ্যধারণ শুরু হয়েছে রাজধানীর পুরান ঢাকায়। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ছবিটি প্রযোজনা করছে জেনিফার ফেরদৌস।

২০১৯-২০২০ অর্থবছরে সরকারি অনুদানে পূর্ণদৈর্ঘ্য ১৬টি চলচ্চিত্রকে অনুদান দেয়া হয়েছে। যার মধ্যে একটি ‘আশীর্বাদ’।প্রায় সাতমাসেরও বেশি সময় পর এই আশীর্বাদ সিনেমা দিয়ে আবারো পুরোনো চেহারায় ফিরেছে পুরান ঢাকার এই শুটিং হাউজ।

গল্পটা সত্তরের দশকের। বিশেষ শিশু ও মুক্তিযুদ্ধের গল্প ভিত্তিক এই সিনেমার মূল চরিত্রে দেখা যাবে মাহিয়া মাহি ও রোশানকে। শুরুতে অপু বিশ্বাসের অভিনয়ের কথা থাকলেও প্রযোজকের সঙ্গে মতের অমিল হওয়ার এই সিনেমা আশির্বাদ হয় মাহীয়া মাহির জন্য।

মাহিয়া মাহি জানান, অনুদানের সিনেমায় এই প্রথম অভিনয়। এটি সত্যিই আমার জন্যে আশির্বাদ। আর যেহেতু এটি মুক্তিযুদ্ধ বিষয়ক সিনেমা সেহেতু ভালোলাগাটা আরো বেশি।

এই প্রথম অনুদানের সিনেমার সাথে যুক্ত হলেন জাতীয় চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক। তিনি জানান, পুরান ঢাকার শুটিং শেষ হলে কোন একটা সুন্দর গ্রামে দৃশ্য ধারণের কাজ শুরু হবে। এবং সেখানেই শেষ হবে ছবিটি।


আরও পড়ুন: বরগুনার রিফাত হত্যা মামলার রায় আজ


মুক্তিযুদ্ধভিত্তিক এই চলচ্চিত্র দিয়ে প্রথম বড় পর্দার জন্য কাজ করছেন মাহিয়া মাহি ও রোশান। রোশান জানান, দীর্ঘদিন থেকেই এমন একটি মুভিতে কাজ করার ইচ্ছে ছিল। সেটা মিলে যাওয়া একটা বড় পাওয়া।

প্রযোজনার পাশাপাশি এই ছবির কাহিনীকার জেনিফার ফেরদৌস। রোশান, মাহি ছাড়াও প্রথমদিনের শুটিংয়ে অংশ নেন কাজী হায়াত, রেবেকা, রায়হান মজিব, রেহানা জলিসহ আরো অনেকে।

news24bd.tv সুরুজ আহমেদ

মন্তব্য