স্বামী-স্ত্রীকে হত্যা: রহস্য উন্মোচন করল পিবিআই

স্বামী-স্ত্রীকে হত্যা: রহস্য উন্মোচন করল পিবিআই

শেখ সফিউদ্দিন জিন্নাহ্, গাজীপুর:
গাজীপুরের আলোচিত স্বামী-স্ত্রীর গলা কেটে হত্যার ঘটনার রহস্য উম্মোচন করল পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই)। দীর্ঘ সময় তদন্ত শেষে এ ঘটনার রহস্য উন্মোচন করা হয়েছে। এ সময় পলাশ নামে প্রধান আসামি গ্রেপ্তার করেছে পিবিআই।
 
পিবিআই তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. হাফিজুর রহমান পিপিএম বলেন, গাজীপুর মহানগরের পূবাইলের বসুগাঁও এলাকায় গত বছরের ২৬ সেপ্টেম্বর রাতে নিজ ঘরে আবুল কালাম ও তার স্ত্রী পুতুলকে ধারাল অস্ত্র দিয়ে কে বা কারা এলোপাতাড়িভাবে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়।
এ ঘটনায় নিহতের বোন মোসা. হেলেনা অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে এজাহার দায়ের করলে গাজীপুর মহানগর, পূবাইল থানায় মামলা রুজু হয়।
 
উল্লেখিত চাঞ্চল্যকর এই ঘটনার ২ মাস পর পুলিশ হেডকোয়ার্টার্স ঢাকার নির্দেশে পিবিআই গাজীপুরের উপর মামলা তদন্তভার অর্পন হলে পিবিআই তদন্তকারী দল তদন্ত শুরু করেন। মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অত্র মামলার ঘটনায় সরাসরি জড়িত নিহত আবুল কালাম এর আপন ভাগ্নি জামাই মো. পলাশকে পূবাইল থানাধীন সাপমারা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। উক্ত আসামিকে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করলে ঘটনায় জড়িত থাকার বিষয়ে নিজেকে জড়িয়ে অন্যান্য আসামিদের নাম ঠিকানা প্রকাশ করে ঘটনার সত্যতা স্বীকার করে।
পরে ওই আসামকে বিজ্ঞ আদালতে পাঠালে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।
 
গ্রেপ্তার আসামি তার প্রদত্ত জবানবন্দিতে উল্লেখ করেন, তার শাশুড়ি পৈত্রিক সম্পত্তি উপর নির্মিত ঘর ও জমি তার মামা শ্বশুর নিহত আবুল কালাম ও খালা শাশুড়ি অত্র মামলার বাদীনি মোসা. হেলেনা কর্তৃক বিক্রির জন্য বায়না প্রদান করে। উক্ত জমি পরে যাতে ক্রয়কারী রেজিস্ট্রি করতে না পারে এজন্য গ্রেপ্তার আসামি তার সহযোগী আসামিদের নিয়ে নিহত আবুল কালাম ও তার স্ত্রী পুতুলকে সুকৌশলে রাতের বেলায় ঘুমান্ত অবস্থায় ডাক দিলে ঘুম থেকে উঠে দরজা খোলার পর তাদের চোখে মরিচের গুড়া ছিটিয়ে ২ বছরের শিশু সন্তানের সামনে ধারাল চাপাতি দিয়ে মাথা ও শরীরের বিভিন্ন জায়গায় রক্তাক্ত জখম করে নির্মমভাবে হত্যা করে।
 
শিশু সন্তান সাফউয়ানের আর্তনাদে প্রতিবেশীরা ভোর পাঁচটার দিকে মৃত আবুল কালামের বসত ঘরে এসে আবুল কালাম ও তার স্ত্রী পুতুলের  রক্তাক্ত ক্ষতবিক্ষত মৃত দেহ দেখতে পায়।
 
তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. হাফিজুর রহমান (পিপিএম) জানান মামলাটি তদন্তাধীন। ঘটনার সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত অন্যান্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

 news24bd.tv তৌহিদ

 

সম্পর্কিত খবর