তাসকিনে মুগ্ধ টাইগার কোচ ডোমিঙ্গো

তাসকিনে মুগ্ধ টাইগার কোচ ডোমিঙ্গো

নিজস্ব প্রতিবেদক

চোট ও ফর্মের কারণে গত দুই বছর আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে আছেন পেসার তাসকিন আহমেদ। এবার নিজেকে আবারও তৈরি করেছেন তিনি। করোনাভাইরাসের অপ্রত্যাশিত বিরতিতে নিজেকে নতুন করে সাজিয়েছেন তাসকিন।

মার্চের মাঝামাঝি সময় থেকে জুলাই, করোনার প্রকোপে চার মাসের বেশি সময় ক্রিকেটাররা ছিলেন ঘরবন্দী।

আর বন্দী সময়টাকে নিজের মতো করে কাজ লাগিয়েছেন ২৫ বছর বয়সী এই পেসার। লকডাউনে মোহাম্মদপুরের এক নিরিবিলি জায়গায় নিয়মিত ফিটনেসের কাজ করে গেছেন। ওজন কমিয়ে ফিটনেসে এনেছেন উন্নতি। কঠোর পরিশ্রমের ফলও পেয়েছেন হাতেনাতে।

দুর্দান্ত ফিটনেসে অনুশীলনে সবার নজর কেড়েছেন। সেই ধারাবাহিকতা ধরে রেখেছেন প্রথম প্রস্তুতি ম্যাচেও। তাসকিনকে নিয়ে এর আগে নিজের মুগ্ধতার কথা জানিয়েছিলেন বোলিং কোচ পেস বোলিং কোচ ওটিস গিবসন। এবার  জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বললেন, ‘তাসকিনের উন্নতি অবিশ্বাস্য। ’


আরও পড়ুন: করোনাতেও থেমে নেই মাদক কারবার


শুক্রবার (২ অক্টোবর) মিরপুরে শুরু হয়েছে ক্রিকেটারদের মধ্যকার দুই দিনের প্রস্তুতি ম্যাচ। এই ম্যাচে দারুণ বল করে ৪৫ রানে ৩ উইকেট নিয়েছেন তাসকিন। তবে উইকেটসংখ্যা দিয়ে ম্যাচে তাসকিনের প্রভাব বুঝানো সম্ভব নয়। এই পেসার মাঠে বাড়তি বাউন্স আদায় করেছেন, গতির ঝড় তুলেছেন, দারুণ লেন্থে বল করে গেছেন একটানা। ফলশ্রুতিতে ব্যাটসম্যানরা ভুগেছেন প্রচুর।  

খেলা চলাকালীন ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসে তাসকিনের প্রশংসা করে ডমিঙ্গো বলেন, ‘খেলোয়াড়েরা গত তিন-চার মাসে ভীষণ ব্যস্ত ছিল। আমরা এখানে এসেছি মাসখানেক হলো। তারা যেভাবে কাজ করেছে বেশ গর্ব হচ্ছে। তাদের শারীরিক অবস্থা অনেক ভালো। নেটে অনেককে দেখে মনে হলো খুব ভালো অবস্থায় আছে। বোলাররা নিজেদের ফিট রেখেছে। তাসকিনকে তো অবিশ্বাস্য লাগছে! এটা দুর্দান্ত ব্যাপার!’

news24bd.tv নাজিম