ধর্ষকদের হাত থেকে নারীদের বাঁচাতে কমিটি গঠনের আহ্বান বিএনপির

ধর্ষকদের হাত থেকে নারীদের বাঁচাতে কমিটি গঠনের আহ্বান বিএনপির

অনলাইন ডেস্ক

ছাত্রলীগের ধর্ষকদের হাত থেকে মা-বোনদের বাঁচানোর জন্য, নারীদের নিরাপত্তার জন্য দেশজুড়ে গ্রামে-পাড়া-মহল্লায় প্রতিরোধ কমিটি গঠনের আহ্বান জানিয়েছে বিএনপি।

রোববার সকালে রাজধানীতে এক মানববন্ধনে নারী নির্যাতনের সাম্প্রতিক কয়েকটি ঘটনা উল্লেখ করে ধরে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ আহ্বান জানান।

তিনি বলেন, “আজকে মুক্তিযুদ্ধের প্রজন্ম যাদের বাবারা এই দেশ রক্ষা করার জন্য পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে লড়াই করেছে তাদেরকে প্রস্তুত থাকতে হবে; গ্রামে গ্রামে, পাড়া-মহল্লায় তাদেরকে কমিটি গঠন করতে হবে। ছাত্রলীগের হাত থেকে মা-বোনকে বাঁচানোর জন্য, মেয়েদের বাঁচানোর জন্য সবাইকে আজকে ঐক্যবদ্ধ হয়ে এটা প্রতিহত করতে হবে।

এই স্বাধীন দেশ তারা দখল করেছে, অন্যের ইশারায় আজকে আওয়ামী লীগ ক্ষমতা দখল করে দেশজুড়ে অনাচার করছে, লুটপাট করছে, নারীর সম্ভ্রমহানি করছে। জনগণের ঐক্য ছাড়া, জনগণের ব্যারিকেড ছাড়া, এটা প্রতিহত করা ছাড়া  আজকে জনগণের নিস্তার নেই। ”

রিজভী আরো বলেন, মানুষের দুঃখ-দুর্দশা, করোনায় মানুষের আক্রান্ত হওয়া, দেশে কোনো স্বাস্থ্য সেবা না থাকা অভাবী কর্মহীন মানুষের হাহাকার-এর সমস্ত অবদান শেখ হাসিনার। রিজভী বলেন, এসময় আওয়ামীলীগ মানুষের পাশে আছে লুটপাটের জন্য আছে, ত্রাণ আত্মসাতের জন্য।

কিন্তু জনগণকে প্রকৃত সেবা দেওয়ার জন্য নেই।

তিনি বলেন, করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের যে ত্রাণ দেওয়া হয় সেই ত্রাণ পাওয়া যায় আওয়ামী লীগ নেতার খাটের নিচ থেকে, ঘরের পালার ভেতর থেকে, মাটির নিচ থেকে। ৫০ লাখ লোককে আড়াই হাজার করে টাকা দেবেন। সেই টাকার পাঁচশ একশ হাজার টাকা আওয়ামী লীগের নেতা-কর্মীদের মোবাইলে ফ্লেক্সি হয়ে যায়-এই কারণে আওয়ামী লীগ মানুষের পাশে আছে।

আরও পড়ুন: বড় বোন বাহির থেকে এসে দেখেন ছোট বোন ‌‘আপত্তিকর অবস্থায়’

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম মহানগর দক্ষিণের উদ্যোগে ‘সারাদেশে নারী ধর্ষণ ও হত্যার প্রতিবাদে ও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে’ এই মানববন্ধন হয়।

সাইফুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য দেন মুক্তিযুদ্ধের প্রজন্ম-এর সভাপতি শ্যামা ওবায়েদ, সহ-সভাপতি ফারজানা শারমিন, কৃষক দলের শাহজাহান মিয়া সম্রাট  প্রমূখ।

আরও পড়ুন: টাকা-পয়সা লুটের পর মা-মেয়েকে ধর্ষণ করল ডাকাতের দল

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর