সরকারি চাল আত্মসাৎ করে বহিস্কৃত আ.লীগের দুই নেতা

সরকারি চাল আত্মসাৎ করে বহিস্কৃত আ.লীগের দুই নেতা

অনলাইন ডেস্ক

বগুড়ার ধুনটে সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির চাল আত্মসাতের ঘটনায় অভিযুক্ত নবাব আলী ও  আব্দুল হাদি মন্ডল নামে দুই আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

রোববার (৪ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে তাদের বহিস্কার করা হয়। বহিষ্কৃতরা হলেন, নিমগাছী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নবাব আলী ও সহ-দপ্তর সম্পাদক খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার আব্দুল হাদি মন্ডল।

জানা গেছে, খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ধুনট উপজেলার ১০টি ইউনিয়নে কার্ডধারী সুবিধাভোগীদের মাঝে ১০ টাকা কেজি দরে ৩০ কেজি করে চাল বিতরণ করা হয়।

কিন্তু নিমগাছী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নবাব আলী ও সহ-দপ্তর সম্পাদক ডিলার আব্দুল হাদি মন্ডল ওই ইউনিয়নের সুবিধাভোগীদের কার্ড কম দামে ক্রয় করে এবং কিছু কার্ড বিতরণ না করেই চাল উত্তোলন করে তা কলোবাজারে বিক্রি করে আসছিল।  

গত ২৮ সেপ্টেম্বর দুপুরে বগুড়া গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে ধুনট উপজেলার বেড়ের বাড়ি গ্রামের তিনভাই ট্রেডার্স ও সেমি অটো রাইচ মিলে অভিযান পরিচালনা করেন। এসময় মিলের গুদাম থেকে সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির সুবিধাভোগীদের বরাদ্দকৃত ২৩০টি কার্ড উদ্ধার এবং ৪ হাজার কেজি মোটা চাল জব্দ করা হয়।

অভিযান পরিচালনাকালে ধুনট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনি সহ র‌্যাব ও পুলিশ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ ঘটনায় গত ৩০ সেপ্টেম্বর ধুনট উপজেলার ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সেকেন্দার রবিউল ইসলাম বাদী হয়ে নিমগাছী ইউনিয়ন তাদের দু’জনের বিরুদ্ধে ধুনট থানায় মামলা দায়ের করেন।

আরও পড়ুন: ওই নারীর মুখ ও বুকের বিভিন্ন স্থানে কামড় দেয় এক ‌‘বখাটে’

বগুড়ার ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, সরকারি চাল আত্মসাতের মামলায় আসামিরা পলাতক থাকায় তাদের গ্রেফতার করা সম্ভব হয়নি।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর