বালিকার চোখ থেকে বেরিয়ে এলো পিঁপড়ের ঝাঁক!

এ পর্যন্ত ৬০টিরও বেশি পিঁপড়ে বেরিয়েছে অশ্বিনীর চোখ থেকে [ছবি: দ্য সান]

বালিকার চোখ থেকে বেরিয়ে এলো পিঁপড়ের ঝাঁক!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

১১ বছরের ছোট্ট মেয়েটার চোখ অসম্ভব চুলকোত। একদিন তার মা চোখের পাতায় একটি পিঁপড়ে খুঁজে পান। কিন্তু তারা বিষয়টিকে অতটা গুরুত্ব দেননি। তাদের কল্পনাতেও ছিল না, কোন সূত্র লুকিয়ে রয়েছে মেয়ের চোখে।

এরপর আবিষ্কৃত হল আসল সত্যি। ওই বালিকার চোখের মধ্যে বাসা বেঁধেছে পিঁপড়ের ঝাঁক!

একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, ভারতের কর্ণাটকের বেলতানগড়িতে অশ্বিনী নামের ওই মেয়েটি তার বাবা-মায়ের সঙ্গে থাকে। ক’দিন ধরেই তার চোখের মধ্যে খুব যন্ত্রণা করতো। বার বার সে চোখে সমস্যার কথা বলায় তার মা ভাল করে খুঁটিয়ে দেখেন তার চোখ।

তখনই নজরে আসে, চোখের পাতায় একটি মরা পিঁপড়ে।  

হয়তো ঘুমের সময়ে কোনও ভাবে চোখে ঢুকে পড়েছে, এই ভেবে বিষয়টিকে আর গুরুত্ব দেননি অশ্বিনীর বাবা-মা। এদিকে অশ্বিনীর চোখের সমস্যা ক্রমশ বাড়তে থাকে। এর পরে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে।

ওই হাসপাতালের চিকিৎসক তাকে একটি আই ড্রপ দেন। তাতেও কোনও সুরাহা হয়নি চোখের সমস্যার। উল্টো প্রতিদিনই দেখা যায় ওই মেয়েটির চোখ থেকে বেরিয়ে আসছে ৫-৬টি করে পিঁপড়ে! সব মিলিয়ে গেল ক’দিনে ৬০টিরও বেশি মরা পিঁপড়ে বেরিয়ে এসেছে অশ্বিনীর চোখ থেকে।

এর পরেই আবার চিকিৎসকের কাছে যান ওই বালিকার বাবা-মা। চিকিৎসকরা রীতিমতো চমকে গিয়েছেন এই অদ্ভুত কাণ্ড দেখে। তাদের ধারণা, সম্ভবত কান দিয়েই পিঁপড়ের দল তার চোখের ভিতরে চলে গেছে। তবে সে ব্যাপারে তারা এখনও নিশ্চিত নন।  

গেল সোমবার অশ্বিনীকে একটি চক্ষু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানকার চিকিৎসকরা রীতিমতো হতবাক এমন অদ্ভুত ঘটনা দেখে। চিকিৎসক জওহর তলসানিয়া জানিয়েছেন, ‘এই মেয়েটির কেস সত্যিই চ্যালেঞ্জিং। চোখের ভিতরে পিঁপড়েগুলি নিশ্চয়ই মেয়েটিকে কামড়ায়। কিন্তু মেয়েটির কানে বা চোখে কোনও যন্ত্রণা হওয়ার কথা জানা যায়নি। তবে এখনও পর্যন্ত কান বা চোখের কোনও ক্ষতি হয়নি মেয়েটির। ’

ঠিক কিভাবে ও কেন পিঁপড়ের ঝাঁক  ওই মেয়েটির চোখে বাসা বাঁধল, সেটা জানার চেষ্টা করছেন চিকিৎসকরা।

 

সূত্র: দ্য সান

সম্পর্কিত খবর