‘কথা ও কাজে সমন্বয় প্রয়োজন আমেরিকার’

‘কথা ও কাজে সমন্বয় প্রয়োজন আমেরিকার’

অনলাইন ডেস্ক

করোনা মোকাবিলায় আমেরিকা ইরানকে সহায়তা করার যে প্রস্তাব দিয়েছে তাকে ফাঁপা বুলি বলে প্রত্যাখ্যান করেছে তেহরান। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে মার্কিন কর্মকর্তাদের উদ্দেশে বলেন, “আপনারা নিজেদের কথা ও কাজে মিল রাখুন। ”

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মরগ্যান ওরট্যাগাস মঙ্গলবার এক টুইটার বার্তায় দাবি করেন, ইরানের করোনা পরিস্থিতির আরো অবনতির আশঙ্কা করছে আমেরিকা এবং ওয়াশিংটন গত ফেব্রুয়ারির মতো আবারো তেহরানকে সহায়তা করার প্রস্তাব দিচ্ছে। গত ফেব্রুয়ারি মাসে মার্কিন সরকার ইরানকে একই ধরনের যে প্রস্তাব দিয়েছিল তার প্রতি ইঙ্গিত করে তিনি একথা বলেন।


আরও পড়ুন: মার্কিন রাজনীতিতে ইতিহাস গড়তে পারেন কমলা হ্যারিস


তার এ বক্তব্যের প্রতিক্রিয়ায় খাতিবজাদে এক পাল্টা টুইটে মার্কিন কর্মকর্তাদের উদ্দেশ করে লিখেছেন, আপনারা সৎ হয়ে থাকলে বিশ্বের বিভিন্ন দেশে আটকে পড়া ইরানের নিজের অর্থ দেশে আনার পথে প্রতিবন্ধকতা সরিয়ে নিন; করোনা মোকাবিলায় আপনাদের সাহায্য আমাদের প্রয়োজন নেই।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, একদিকে নিষেধাজ্ঞা দিয়ে ইরানের বৈদেশিক লেনদেন বন্ধ করে রাখবেন এবং অন্যদিকে মুখে সাহায্যের কথা বলে ইরানি জনগণকে বোকা বানাবেন তা হতে পারে না। ইরানি জনগণের সঙ্গে ধোকাবাজির দিন শেষ বলেও তিনি মন্তব্য করেন।

news24bd.tv সুরুজ আহমেদ