গৃহকর্মীকে ধর্ষণের দায়ে কৃষকলীগের নেতা গ্রেপ্তার

গৃহকর্মীকে ধর্ষণের দায়ে কৃষকলীগের নেতা গ্রেপ্তার

শেরপুর প্রতিনিধি:

শেরপুরের নালিতাবাড়ীতে শিশু গৃহকর্মী (১২) কে ধর্ষণের অভিযোগে গৃহকর্তা, কৃষকলীগ নেতা হারুন-অর-রশিদ (৩৫) কে গ্রেপ্তার করেছে পুলিশ। টানা ২৪ ঘন্টা অভিযান চালিয়ে বুধবার রাতে হারুনকে গ্রেপ্তার করা হয়।

আজ ৮ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম তার কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান।  

আরও পড়ুন:


মাদারীপুরে কলেজ ছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার


ধর্ষক হারুন কাঁকরকান্দি ইউনিয়নের ঘাইলারা গ্রামের সুরুজ আলীর ছেলে ও স্থানীয় কৃষকলীগের রাজনীতির সাথে জড়িত।

দুপুরে ধর্ষক হারুনকে আদালতে সোপর্দ করা হয়েছে। একইদিন জেলা সদর হাসপাতালে ৩ সদস্যের মেডিকেল বোর্ডের মাধ্যমে ধর্ষিতা কিশোরীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, নালিতাবাড়ী উপজেলার গাছগড়া গ্রামের এক হতদরিদ্র দিনমজুরের কিশোরী মেয়ে পেটের দায়ে এক আত্মীয়ের মাধ্যমে হারুন-অর-রশিদের বাড়িতে গৃহকর্মীর কাজ নেয়। ৩ মাস কাজ করার পর একদিন রাতের বেলায় লম্পট হারুন কিশোরীর শোবার ঘরে গিয়ে নানা প্রলোভন দেখিয়ে তাকে ধর্ষণ করে।

 

এরপর একইভাবে গত এক মাসে হারুন ওই গৃহকর্মীকে কয়েকবার ধর্ষণ করে। পরে স্থানীয় প্রভাবশালীদের মধ্যস্থতায় ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টায় ভিকটিমকে অজ্ঞাত স্থানে আটক করে রাখে। বিষয়টি জানাজানির এক পর্যায়ে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমের নজরে এলে তিনি তাৎক্ষণিক অভিযান পরিচালনা করেন।  

আরও পড়ুন:


মোংলায় করোনায় আক্রান্ত হয়ে আওয়ামী লীগ নেতার মৃত্যু


বুধবার সকালে পার্শ্ববর্তী হালুয়াঘাট উপজেলার রণকুঠুরা গ্রামে হারুনের ফুফাতো ভাই জাহিদুল ইসলামের বাড়ি থেকে উদ্ধার করা হয় ধর্ষিতা কিশোরীকে। ওই ঘটনায় কিশোরীর বাবা বাদী হয়ে ধর্ষক হারুনসহ ৮ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।  

এরপর ওই ঘটনায় জড়িত, আলামত নষ্টের চেষ্টা ও ভিকটিমকে সরিয়ে রাখার অভিযোগে আশ্রয়দাতা জাহিদুল ও অভিযুক্তের বড় ভাই সাবেক ইউপি সদস্য তাজুল ইসলাম, সিরাজুল ইসলাম ও হাসমত আলীসহ ৪ জনকে গ্রেপ্তার করা হয়। অভিযানের এক পর্যায়ে বুধবার রাতে গ্রেপ্তার করা হয় প্রধান আসামি ধর্ষক হারুনকে।

প্রেস ব্রিফিংকালে শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ বিল্লাল হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) জাহাঙ্গীর আলম, ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা মোখলেছুর রহমান, নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদলসহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

news24bd.tv কামরুল