ঠাকুরগাঁওয়ে আইনজীবীদের বিক্ষোভ, কোর্ট বর্জন

ঠাকুরগাঁওয়ে আইনজীবীদের বিক্ষোভ, কোর্ট বর্জন

আব্দুল লতিফ লিটু, ঠাকুরগাঁও

জজকোর্টের সাবেক নাজির দবিরুল ইসলামের বিচার দাবি করে বিক্ষোভ মিছিল প্রদর্শন করেছে ঠাকুরগাঁও জেলা আইনজীবী সমিতি।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুরে জেলা আইনজীবী সমিতির সকল সদস্যরা দবিরুল ইসলামের  বিরুদ্ধে একটি বিক্ষোভ মিছিল নিয়ে কোর্ট চত্বর প্রদক্ষিণ করেন। পরে জেলা জজের কাছে বিচার দাবি করে একটি লিখিত অভিযোগ দেন।


আরও পড়ুন: ঝিনাইগাতীতে অবৈধ মার্কেট, রাজস্ব হারাচ্ছে সরকার


জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে জানানো হয়, বৃহস্পতিবার কোর্ট চলাকালিন সময়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সেখানকার কর্মচারী এক আইনজীবীর ওপড় চড়াও হয়।

এসময় কথা কাটাকাটির এক পর্যায়ে সাবেক নাজির দবিরুল ইসলাম ও তার নেতৃত্বে কয়েকজন মিলে উপস্থিত আইনজীবীদের ওপর হামলা চালায়। আইনজীবীরা তার বিপক্ষে থাকায় পরিকল্পিতভাবে আজ হামলা চালিয়েছে সে। এ ঘটনার পর আইনজীবীরা কোর্ট বর্জন করে।

পরে আইনজীবীদের জরুরি বৈঠকে সিন্ধান্ত অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে লিখিত অভিযোগ প্রদান করেন বিচারকের কাছে।

শুধু তাই নয় সকাল ১১টার পর থেকে আইনজীবীরা কোর্ট বর্জন করেন।

এ বিষয়ে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এনতাজুল ইসলাম জানান, সাবেক নাজির দবিরুলের বিরুদ্ধে দুর্নীতিসহ নানা অভিযোগের প্রেক্ষিতে আইনজীবী সমিতি অবস্থান নেয়। পরে জেলা জজ সাহেব মামুনুর রশিদ তাকে ওই পদ থেকে সরিয়ে নকল বিভাগে দায়িত্ব দেন। সেকারণে পরিকল্পিতভাবে আজ আইনজীবীদের ওপর লোকজনদের দিয়ে হামলা চালায় দবিরুল। আমরা তার বিচার দাবি করে লিখিত অভিযোগ প্রদান করেছি।   

অভিযোগের বিষয়ে কথা বলতে অস্বীকৃতি জানান সাবেক নাজির দবিরুল ইসলাম। এসময় তিনি জানান, উপরের নির্দেশ ছাড়া তিনি কোন কথা বলবেন না।

news24bd.tv নাজিম