ট্রাম্পের সুস্থতা নিয়ে যা জানাল চিকিৎসক

ট্রাম্পের সুস্থতা নিয়ে যা জানাল চিকিৎসক

নিবিড় আমীন

করোনার চিকিৎসার সম্পূর্ণ কোর্স শেষ করে এখন অনেকটাই সুস্থ ডোনাল্ড ট্রাম্প। শনিবার থেকেই তিনি ফিরতে পারবেন জনসাধারণের মাঝে, জানালেন তার চিকিৎসক। তবে ট্রাম্প করোনা নেগেটিভ হয়েছেন কিনা, সে ব্যাপারে এখনো বিস্তারিত জানায়নি হোয়াইট হাউজ।

এদিকে, দেশটির মিশিগান অঙ্গরাজ্যের গভর্নরকে অপহরণের পরিকল্পনা সাজানোর অপরাধে ১৩ শেতাঙ্গকে আটক করেছে এফবিআই।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শারীরিক অবস্থা নিয়ে শুরু থেকেই নানা গুঞ্জন চলছে বিশ্বজুড়ে। বৃহস্পতিবার প্রেসিডেন্টের শরীরের সর্বশেষ হালনাগাদ জানিয়ে চিকিৎসক শন কনলি বলেন, করোনা চিকিৎসায় সুস্থ হয়ে শনিবার থেকেই পাবলিক ইভেন্টে যোগ দিতে পারবেন ট্রাম্প। তবে তার কোভিড রিপোর্ট নেগেটিভ আসার ব্যাপারটি এড়িয়ে গেছেন শন।

প্রেসিডেন্টের করোনায় আক্রান্ত হওয়ায় সংশ্লিষ্ট সকলের স্বাস্থ্য ও নিরাপত্তার কথা বিবেচনা করে বাইডেন-ট্রাম্পের দ্বিতীয় বিতর্কটি ভার্চুয়ালভাবে করতে চেয়েছিলো ডিবেট কমিশন।

তবে এমন সিদ্ধান্তে ঘোর আপত্তি জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। কম্পিউটারের সামনে বসে হাস্যকরভাবে বিতর্কে অংশ নেবেননা বলে সাফ জানিয়ে দিয়েছেন তিনি। আরও বলেন, সুস্থ বোধ করায় শনিবার ফ্লোরিডা সমাবেশে অংশগ্রহণ করতে ইচ্ছুক তিনি।


আরও পড়ুন: ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার বিষয়ে আলোচনা হবে: ন্যান্সি পেলোসি


তবে বিতর্কে অংশ নেয়ার বিষয়ে নতুন কোনো মন্তব্য না করলেও ডেমোক্রেট নেতা জো বাইডেন, অ্যারিজোনা অঙ্গরাজ্যের ফিনিক্স শহরে প্রচারণার সময় করোনা ও অর্থনীতিতে ট্রাম্পের পদক্ষেপগুলোর কঠোর সমালোচনা করেছেন।

এদিকে, যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ডেমোক্রেট দলীয় গভর্নর গ্রেচেন হুইটারকে অপহরণের পরিকল্পনা ভেস্তে দিয়েছে এফবিআই। এ ঘটনার সাথে জড়িত থাকার দায়ে আটক হয়েছে ১৩ জন শেতাঙ্গ উগ্রবাদী। আর দোষীদের উস্কে দেয়ার অভিযোগে ট্রাম্পকেই দায়ী করেছেন গভর্নর।

news24bd.tv সুরুজ আহমেদ