কাপ্তাইয়ে সন্ত্রাসীদের গুলিতে জেএসএস কর্মী নিহত

কাপ্তাইয়ে সন্ত্রাসীদের গুলিতে জেএসএস কর্মী নিহত

নিজস্ব প্রতিবেদক

রাঙামাটির কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা এলাকার কারিগর পাড়ায় সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে সন্তু গ্রুপের নেতৃত্বাধীন পিসিজেএসএসের কালেক্টর বসন্ত তঞ্চঙ্গ্যা ওরফে দুর্জয় তঞ্চঙ্গ্যাকে (৩৫) গুলি করে হত্যা করেছে সশস্ত্র সন্ত্রাসীরা।   

রোববার (১১ অক্টোবর) সকাল ৮টার দিকে উপজেলার দুর্গম রাইখালী ইউনিয়নের কারিগর পাড়ায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ওই এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে। তবে যৌথবাহিনীর সদস্যরা এলাকায় নিরাপত্তা জোড়দার করেছে।

 
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রাঙামাটির কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা থানার রাইখালী ইউনিয়নের কারিগড় পাড়ায় থেকে মোটর সাইকেল নিয়ে কাজে যাচ্ছিল বসন্ত তঞ্চঙ্গ্যা। এসময় আগে থেকে পাহাড়ি সড়কে ওঁৎ পেতে থাকা সশস্ত্র সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে গুলি করে। বসন্তের মাথায় গুলি লাগার সাথে সাথে চলন্ত মোটর সাইকেল থেকে ছিটকে পড়ে সে।

এসময় সশস্ত্র সন্ত্রাসীরা কাছ থেকে তাকে আরও দু’টি গুলি করে মৃত্যু নিশ্চত করে পালিয়ে যায়।

খবর পেয়ে ছুটে আসে স্থানীয়রা। খবর দেওয়া হয় পুলিশকে।

রাঙামাটির কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল বাহার চৌধুরী এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, নিহত নতন্ত চাকমার লাশ উদ্ধার করেছে পুলিশ। ময়না তদন্তের জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। ময়না তদন্তের পর তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।


আরও পড়ুন: প্রযুক্তির কল্যাণে ইতিহাস হবার অপেক্ষায় চিঠি ও ডাকঘর


তিনি আরো জানান, এ বিষয়ে মামলার কার্যক্রম চলছে। বর্তমানে ওই এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ওই এলাকায় অতিরিক্তি পুলিশ মোতায়ন করা হয়েছে।  

অভিযোগ রয়েছে, বসন্ত চাকাম পেশায় মোটকর সাইকেল চালক হলেও চাঁদা সংগ্রহের কাজ করতো আঞ্চলিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র জেএসএস’র। যার কারণে প্রতি পক্ষের গুলিতে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করছে স্থানীয়রা। তবে এ বিষয়ে কথা বলতে নারাজ পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (জেএসএস) নেতারা।

news24bd.tv সুরুজ আহমেদ