রোনালদো-এমবাপেদের লড়াইয়ে কেউ জেতেনি

রোনালদো-এমবাপেদের লড়াইয়ে কেউ জেতেনি

নিজস্ব প্রতিবেদক

ম্যাচের বড় আকর্ষণ ছিলেন রোনালদো আর এমবাপে। ফ্রেঞ্চ ফরোয়ার্ড রোনালদোর বড় ভক্ত, সে কথা নিজেই বহুবার বলেছেন। প্রতিপক্ষ হিসেবে দুইজনের ক্লাবের হয়ে আগেও দেখা হয়েছে।

উয়েফা নেশনস লিগে রোববার রাতে মুখোমুখি হয় ফ্রান্স-পর্তুগাল ।

তবে কেউ জয়ের দেখা পায়নি। বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স ঘরের মাঠে পর্তুগালকে পেয়েও হারাতে পারেনি।  

অন্যদিকে পর্তুগালও পায়নি জালের নাগাল। গোলশূন্য ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে রোনালদো-এমবাপেরা।

 
প্রথমার্ধে ফ্রান্সের আঁতোয়ান গ্রিজমান গোলের সুযোগ পেয়েছিলেন। কিন্তু তার নেওয়া শট পর্তুগালের গোলরক্ষক রুই প্যাট্রিসিওকে ফাঁকি দিতে পারেনি। রোনালদোও অবশ্য প্রথমার্ধে প্রায় গোল দিয়ে ফেলেছিলেন। কিন্তু তার নেওয়া শট ফ্রান্সের রক্ষণভাগের খেলোয়াড় লুকাস হার্নান্দেজ লক্ষ্যভ্রষ্ট করেন।

প্রীতি ম্যাচে স্পেনের সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর একাদশে বেশ কিছু পরিবর্তন এনেছিলেন পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোস। বের্নার্দো সিলভা আর হোয়াও ফেলিক্স শুরু থেকেই ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে পর্তুগালের আক্রমণভাগে।

ম্যাচের শুরুটা অবশ্য ভালোই হয়েছিল। একেবারে প্রথম কিক থেকেই আক্রমণে উঠে ফ্রান্সকে ভড়কে দিয়েছিল পর্তুগাল। ম্যাচের দুই মিনিট না পেরুতেই হলুদ কার্ডও দেখেছিলেন পর্তুগাল ডিফেন্ডার রুবেন ডিয়াজ।

যোগ করা সময়ে রোনালদো গোলমুখে শট নিয়েছিলেন। কিন্তু সেটা ধরে ফেলেন ফ্রান্সের গোলরক্ষক হুগো লরিস।


আরও পড়ুন: ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড করার প্রস্তাব মন্ত্রিসভায় উঠছে আজ


পর্তুগালের রক্ষণভাগের খেলোয়াড় পেপে ফ্রি কিক থেকে আসা বলে মাথা লাগিয়ে অবশ্য জালে জড়িয়ে দিয়েছিলেন। কিন্তু গোলটি অফসাইডের কারণে বাতিল হয়।

৩ ম্যাচ থেকে ৭ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে পর্তুগাল। সমান ম্যাচ থেকে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে আছে ফ্রান্স। ৩ ম্যাচ থেকে ৩ পয়েন্ট সংগ্রহ করে ক্রোয়েশিয়া আছে তৃতীয় স্থানে। চতুর্থ স্থানে থাকা সুইডেন এখন পর্যন্ত কোনও পয়েন্ট সংগ্রহ করতে পারেনি।

news24bd.tv সুরুজ আহমেদ