আইপিএল: দিল্লিকে হারিয়ে শীর্ষে মুম্বাই

আইপিএল: দিল্লিকে হারিয়ে শীর্ষে মুম্বাই

নিজস্ব প্রতিবেদক

দিল্লিকে থামিয়ে আবারো পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এল মুম্বাই ইন্ডিয়ান্স। রোববার রাতে দিল্লি ক্যাপিটালসকে পাঁচ উইকেট হারিয়ে আরো একধাপ এগিয়ে গেল গতবারের চ্যাম্পিয়নরা। আর এই ম্যাচ হেরে দু’নম্বরে নেমে গেল দিল্লি ক্যাপিটালস।

১৬৩ রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি মুম্বাই ইন্ডিয়ান্সের।

শুরুতেই অধিনায়ক রোহিত শর্মাকে ডাগ-আউটে ফেরত পাঠিয়ে মুম্বাইকে বড় ধাক্কা দেন অক্ষর প্যাটেল। ১২ বলে মাত্র ৫ রান করেন মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে ১৫০ তম ম্যাচ খেলে ফেলা রোহিত।
শুরুতেই ক্যাপ্টেনের উইকেট হারালেও কুইন্টন ডি কক ও সূর্যকুমার যাদবের দুরন্ত ব্যাটিংয়ে রানের গতি ধরে রাখে মুম্বাই।

ডি কক আউট হওয়ার পর ইশান কিশানকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যান সূর্যকুমার।

তৃতীয় উইকেটে মাত্র ৩১ বলে ৫৩ রান যোগ করে মুম্বাইকে লক্ষ্যের কাছাকাছি পৌঁছে দেন এই দুই ব্যাটসম্যান। এদের দু’জনকে কাগিসো রাবাদাা তুলে নিয়ে দিল্লিকে ম্যাচে ফেরানোর চেষ্টা করলেও ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছিল। ডাগ-আউটে ফেরার আগে ৩২ বলে ৫৩ রানের ইনিংস খেলেন সূর্যকুমার। একটি ছয় ও হাফ-ডজন বাউন্ডারি মারেন তিনি।


আরও পড়ুন: রোনালদো-এমবাপেদের লড়াইয়ে কেউ জেতেনি


আর ১৫ বলে দু’টি ছয় ও দু’টি চারের সাহায্যে ২৮ রান করেন ইশান। এরপর হার্দিক পান্ডিয়া শূন্য রানে আউট হলেও কাইরন পোলার্ড ও ক্রুনাল পান্ডিয়া ২ বল বাকি থাকতেই মুম্বাইকে পাঁচ উইকেট জয় এনে দেন। ১৯.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৬ রান তুলে ম্যাচ জিতে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। ম্যাচ সেরা হন ডি কক।

এর আগে প্রথমে ব্যাটিং করে ৪ উইকেটে ১৬২ রান তোলে দিল্লি ক্যাপিটালস। ৬৯ রানের ইনিংস খেলেন শিখর ধাওয়ান। এছাড়া অধিনায়ক শ্রেয়াস আইয়ার ৪২ রান করেন।

news24bd.tv সুরুজ আহমেদ