ভোল প্লাটে ধর্ষণের জন্য পুরুষের মানসিকতাই দায়ী বললেন অনন্ত (ভিডিও)

ভোল প্লাটে ধর্ষণের জন্য পুরুষের মানসিকতাই দায়ী বললেন অনন্ত (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

ধর্ষণের জন্য নারীর পোশাকই দায়ী এমন মন্তব্য করে তীব্র সমালোচনার মুখে পড়েন জনপ্রিয় চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিল। শনিবার (১০ অক্টোবর)  রাতে এক ভিডিও বার্তায় তিনি এ মন্তব্য করেন।  

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে ভিডিওটি আপ করার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় শুরু হয়। অনেক তারকারাও অনন্ত জলিলের ওই ভিডিও নিয়ে কথা বলেছেন।

মূলধারার গণমাধ্যমেও প্রকাশিত হয় সংবাদ। এরপর রোববার বিকেলে কিছুক্ষণের জন্য ভিডিওটি সরিয়ে নেন তিনি। সমালোচিত অংশ ফেলে বিকেল সাড়ে পাঁচটার দিকে আবার আপলোড করেন নিজের ফেসবুক পেজে। মন্তব্যের বিতর্কিত অংশটুকু মুছে ফেলেন।

আর ভিডিও পোস্ট করে নিজের বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রার্থনা করেন তিনি।  


আরও পড়ুন: সাজা মৃত্যুদণ্ড করায় ধর্ষণ কমে আসবে: আইনমন্ত্রী


আজ সকালে তিনি আবারও নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে আরও একটি ভিডিও শেয়ার করেছেন।

সেখানে ক্যাপশনে লিখেছেন, ‘ধর্ষণের জন্য নারীদের পোশাক না; পুরুষদের বিকৃত মানসিকতাই দায়ী’।

৫ মিনিট ৫৫ সেকেন্ডের সেই ভিডিওতে তিনি বলেন, ‘মেয়েদের আমি সম্মান করি। মেয়েরা মায়ের জাত। গতকাল সন্ধ্যায় একটি ভিডিওতে বলেছিলাম কী করলে নারীরা ধর্ষণের শিকার হবে না। সেখান থেকে পোশাক নিয়ে কিছু বক্তব্য নিয়ে সমালোচনা হওয়ায় সেটি মুছে দিয়েছি।

তবে একটা কথা বলতে চাই ৬ মিনিটেরও বেশি ওই ভিডিওতে ৩ মিনিট ৪৯ সেকেন্ড আমি ধর্ষকদের বিরুদ্ধে কথা বলেছি, তাদের শাস্তি চেয়েছি। সেটাকে কেউ এপ্রিশিয়েট করলো না। সবাই ওই নারীর পোশাক নিয়ে যা বলেছি সেটাই গুরুত্ব দিয়েছে। সমালোচকদের কাছে আমার প্রশ্ন কেন? ধর্ষকের বিরুদ্ধে সমালোচনা বা আমার বক্তব্য কেন এড়িয়ে গেলেন তারা। ’

নতুন এই বক্তব্যের সঙ্গে পুরনো ভিডিওতে ধর্ষকের বিরুদ্ধে তার বক্তব্যের ভিডিও এড করে দিয়েছেন তিনি।

ভিডিওটি দেখেতে এখানে ক্লিক করুন

পোস্ট সরিয়ে ক্ষমা চাইলেন অনন্ত জলিল

news24bd.tv নাজিম