নায়লা নাঈমের অভিযোগ, ‘পুলিশ আমাকে চাপ দিচ্ছে’

নায়লা নাঈমের অভিযোগ, ‘পুলিশ আমাকে চাপ দিচ্ছে’

অনলাইন ডেস্ক

রাস্তার কুকুরদের খাবার বিতরণ ও আহত প্রাণীর চিকিৎসা দিয়ে থাকেন সাড়া ফেলে দিয়েছিলেন মডেল ও অভিনেত্রী নায়লা নাঈম। এবার পুলিশের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন জনপ্রিয় এ মডেল।

নায়লা নাঈম বসবাস করেন রাজধানীর আফতাবনগরে। নিজের ফ্ল্যাটে তিনি অসংখ্য বিড়াল লালন-পালন করায় অন্যান্য ফ্লোরেও ব্যাপক দুর্গন্ধ ছড়ায় বলে প্রতিবেশীদের দীর্ঘদিনের আপত্তি ও অভিযোগ রয়েছে।

তাকে পালিত বিড়াল ফেলে দেওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছে বলে তিনি অভিযোগ করেন।

তিনি বলেন, বিড়ালগুলো ফেলে দেওয়ার জন্য পুলিশ আমাকে চাপ দিচ্ছে। তারা মানসিকভাবে হয়রানি করছেন। পুনরায় পশুর থাকার ব্যবস্থা সাজানোর ক্ষেত্রে পুলিশের উচিত আমাকে সহযোগিতা করা।

news24bd.tv

পুলিশ কর্তৃক মানহানি ও মানসিক হয়রানির বিরুদ্ধে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি । শনিবার বিকেলে নগরীর রেড অর্কিড রেস্তোরাঁ ও পার্টি সেন্টারে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

নায়লা বলেছেন, একজন প্রাণী প্রেমী হয়ে মানসিক নির্যাতনের শিকার হতে চাই না! আহত প্রাণীগুলোর চিকিৎসা করে সেটা যদি আমার নিজের কাছে রেখে নিজ খরচে ,ওদের একটা থাকার ব্যবস্থা করি, সেটা যদি বাংলাদেশের প্রচলিত আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ হয় তাহলে সেক্ষেত্রে অবশ্যই পুলিশের ভূমিকা যুক্তিযোগ্য! সেক্ষেত্রে গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে এবং প্রাণী কল্যাণ কাজে যারা নিয়োজিত তাদের উপস্থিতিতে নিরপেক্ষভাবে  আমার বিকলাঙ্গ অন্ধ দেশীয় পোষা বিড়ালগুলো এসি বাড্ডা জোন যদি পর্যবেক্ষণ করতে চান, তাতে আমার আপত্তি করার কিছু নেই!

news24bd.tv

এদিকে নায়লা নাঈম ৫০০ বিড়াল পোষেন এমন অভিযোগ ওঠে প্রায়ই। এ প্রসঙ্গে নায়লা নাঈম বলেন, 'আমার বিড়ালের সংখ্যা নিয়ে যে গুজব বা অপপ্রচার ছড়ানো হচ্ছে সেটা কিসের ভিত্তিতে চালানো হচ্ছে তার প্রতি তার সুষ্ঠু তদন্তের আহ্বান জানাচ্ছি। কারণ, আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। '

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বাড্ডা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. এলিন চৌধুরী বলেন, আমি তদন্ত কর্মকর্তা হিসেবে দুই পক্ষকেই ডেকেছিলাম। আমি নায়লা নাঈমকে জিজ্ঞেস করেছিলাম সুবিধা অনুযায়ী আপনার বাসায় তদন্ত করতে যাব। কিন্তু তার আগেরদিনই তিনি সংবাদ সম্মেলন করে বসলেন।

news24bd.tv

তার পালিত বিড়ালের ব্যাপারে নায়লা নাঈম বলেন, 'আমি আমার বিড়ালগুলোকে স্থানান্তর করছি, ওদের শারীরিক ও মানসিকভাবে ভালো থাকার জন্য আরও ভালো জায়গায়। কিন্তু, সেটা কারো প্রেশারে নয়, সেটা অবশ্যই আমার নিজের ইচ্ছায় এবং সুযোগ সুবিধা মিলিয়ে। সরিয়ে নিচ্ছি, সরিয়ে নিবো সেজন্য আমার কিছু সময় প্রয়োজন, এটাই হচ্ছে আমার বক্তব্য এবং আমি আইনের প্রতিও যথেষ্ট শ্রদ্ধাশীল!'

news24bd.tv

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর