এমসি কলেজে গণধর্ষণ: ৪ আসামির ছাত্রত্ব বাতিল

এমসি কলেজে গণধর্ষণ: ৪ আসামির ছাত্রত্ব বাতিল

অনলাইন ডেস্ক

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ মামলার প্রধান আসামি সাইফুর রহমানসহ ৪ জনের ছাত্রত্ব ও সনদ বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। সেই সঙ্গে এমসি কলেজ থেকে তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

এমসি কলেজের অধ্যক্ষ মো. সালেহ আহমদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। সোমবার (১২ অক্টোবর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মাহফুজ ব্যতীত অন্যরা এমসি কলেজের সাবেক ছাত্র ছিলেন। সিন্ডিকেট সভায় সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ।


আরও পড়ুন: অভিনয় জগতে ছিলেন ৮ বছর, তারপর হারিয়ে যান এই নায়িকা


জাতীয় বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ধর্ষণ মামলার আসামি হওয়ায় এমসি কলেজের অধ্যক্ষের লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে ওই চারজনের ছাত্রত্ব এবং সার্টিফিকেট বাতিল করা হয়। তারা চারজনই এমসি কলেজের ছাত্র ছিলেন।

ছাত্রত্ব বাতিল হওয়া চার শিক্ষার্থী হলেন, সাইফুর রহমান (২৮), শাহ মাহবুবুর রহমান ওরফে রনি (২৫), রবিউল ইসলাম (২৫), এবং মাহফুজুর রহমান (২৫)।

এর আগে গত ২৫ সেপ্টেম্বর (শুক্রবার) সন্ধ্যায় সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে রেখে এক তরুণীকে গণধর্ষণ করেন ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। অভিযুক্তরা সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক রণজিৎ সরকারের অনুসারী বলে জানায় দলীয় সূত্র। পরে রাত সাড়ে ১০টায় ওই তরুণীকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ওসিসিতে ভর্তি করে পুলিশ।

news24bd.tv সুরুজ আহমেদ