আলি বাবার নাম করে কোটি টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারকচক্র (ভিডিও)

আশিকুর রহমান শ্রাবণ

সংঘবদ্ধ প্রতারকচক্র, আন্তর্জাতিক ব্রান্ড আলী-বাবার নাম ব্যবহার করে, প্রতারণায় নেমেছে। ফেইসবুকে ডিলারশিপের বিজ্ঞাপন দিয়ে, শত-শত মানুষের কাছ থেকে, কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছে ভুয়া প্রতিষ্ঠানটি।  

প্রতারণার স্বার্থে বেশ কয়েকবার অফিসও বদল করেছে তারা। তারপরও শেষ রক্ষা হয়নি, অবশেষে র‌্যাবের হাতে ধরা পড়েছে প্রতারক চক্রের তিন সদস্য।

বাকিদের গ্রেপ্তারে চলছে অভিযান।

ফেইসবুকে দৃষ্টিনন্দন লোভনীয় বিজ্ঞাপন। নিয়োগ দেয়া হবে ডিলার। সেখানে দেয়া ফোন নাম্বারে কল করলে শোনা যাবে, সুললিত পেশাদার নারী কন্ঠ।

news24bd.tv

গ্রাহক চুড়ান্ত হবার পরে, অফিস পরিদর্শনের পালা। সাইনবোর্ডে কোম্পানিগুলো নাম পড়েই বিশ্বাসে বাধ্য হবেন যে কেউ। ভেতরে ঢুকলে আরো বিশ্বাসী হবেন, কারণ প্রতারণার জন্য, সাজসজ্জায় কোনো কমতি নেই সেখানে। পণ্যগুলো সাজানো গোছানো।

কিন্তু ঘটনার পেছনের ঘটনা করুন। ভুক্তভোগীরা জানান, টাকা নিয়ে মালামাল দেয় না তারা। ফোন করা হলে বলে আজ না কাল। পরে অফিসে গিয়ে অফিসটাই পাওয়া যায় না।

news24bd.tv

শুধু একজন দু’জন নয়, র‌্যাবের অভিযানে, কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার প্রমাণ মিলেছে। টেবিলের ওপর সাজানো-গোছানো কাগজপত্রগুলোর দিকে তাকালেই দেখা যাবে, শুধুই টাকার হিসেবে। কিন্তু, প্রতিষ্ঠানটির নেই কোনো বৈধ কাগজপত্র, শুধু আছে চটকদার প্রচারণা।


আরও পড়ুন: ডিআইটি প্রজেক্টকে বাণিজ্যিকীকরণের উৎসব চলছে (ভিডিও)


কাগজপত্রে দেখা যায়, এই প্রতিষ্ঠান থেকে, প্রায় প্রতিদিনই লাখ-লাখ টাকা, দুটি ব্যাংক একাউন্টে ঢুকেছে। একদিকে শত-শত গ্রাহকের প্রতারিত হবার গল্প, অন্যদিকে ভুয়া আলীবাবার ফুলে-ফেপে ওঠার গল্প।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী জানান, দীর্ঘদিন ধরেই প্রতারণা করে আসছিলো প্রতিষ্ঠানটি। কোটি কোটি টাকা সাধারণ মানুষদের কাছ থেকে হাতিয়ে নিয়েছে তারা। প্রতিষ্ঠানটির এমডি ও চেয়ারম্যানসহ জড়িত বাকীদের খোঁজে, অনুসন্ধান চলছে বলেও জানায়, র‌্যাব।  

news24bd.tv সুরুজ আহমেদ