চাঁপাইনবাবগঞ্জে নদী ভাঙন রোধের দাবিতে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জে নদী ভাঙন রোধের দাবিতে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জের দেবীনগরে মহানন্দা নদীর ভাঙ্গন রোধে স্থায়ী বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে ভাঙ্গন কবলিত এলাকার মানুষ। আজ বুধবার বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে দেবীনগর ইউনিয়নের সর্বস্তরের জনগণ এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ভাঙ্গন কবলিত এলাকার অধিবাসী আজিজুর রহমানের সভাপতিত্বে ঘন্টাব্যাপী চলা এ মানববন্ধনে বক্তব্য রাখেন, দেবীনগর ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম বিশ্বাস, শিক্ষক মোস্তাফিজুর রহমান ও নাইমুদ্দিন আহম্মেদ, সাবেক ছাত্রনেতা দানেশ আলী প্রমুখ।  

বক্তারা বলেন, প্রতি বছর অবিরত মহানন্দা নদী ভাঙনে দেবীনগর ইউনিয়নের অসংখ্য ঘরবাড়ি, স্কুল-মাদ্রাসা, হাট-বাজার ও ফসলী জমি বিলীন হয়ে যাচ্ছে।

এ অঞ্চলের মানুষের কান্না আর হাহাকারের চিত্র দিন দিন বেড়েই চলছে। ভূমিহীন হচ্ছে হাজার হাজার পরিবার।

আরও পড়ুন: জামালপুরে বাঁশঝাড় থেকে ঝুলন্ত মৃতদেহ উদ্ধার

কিন্তু নদী ভাঙ্গন রোধে কার্যকর কোন ব্যবস্থাই গ্রহণ সরকার করছে না। এখন হুমকির মুখে রয়েছে দেবীনগর দ্বিমুখী স্কুল, দিয়াড় কলেজ, দাখিল মাদ্রাসা, ধুলাউড়িহাটসহ বহু স্থাপনা।

 

তারা বলেন, দেবীনগর বাংলাদেশের একটি ভূখণ্ড, আর এর রক্ষার দায়িত্ব সরকারের। ভাঙ্গন রোধে সরকারের দ্রুত বরাদ্দসহ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা। পরে নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে পানি সম্পদ মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

news24bd.tv কামরুল 

সম্পর্কিত খবর