ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হলো ধর্ষণবিরোধী মানববন্ধন করা ছেলেটি

ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হলো ধর্ষণবিরোধী মানববন্ধন করা ছেলেটি

অনলাইন ডেস্ক

দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় বিষ্ণু গোপাল মহন্ত ওরফে বাধনরাজ (১৯) নামে একজন গত সোমবার রাতে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হয়েছেন। যিনি সম্প্রতি দেশজুড়ে ধর্ষণবিরোধী মানববন্ধন শুরু হলে এতে অংশ নেন।

গ্রেপ্তার বিষ্ণুর বাসা পার্বতীপুর রেলওয়ের সাহেবপাড়া কলোনির টিসি/৮১৩ এলাকায়।

তাদের গ্রামের বাড়ি রংপুরের বদরগঞ্জ উপজেলার গোপিনাথপুর কামারপাড়া।

বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ এবং ধর্ষণের অশ্লীল ছবি মোবাইলে ধারণ করে ফেসবুকে ছেড়ে দেওয়ার ঘটনায় পার্বতীপুর রেল থানার পুলিশ সোমবার রাত সাড়ে ১১টায় বিষ্ণু গোপাল মহন্ত নামে ওই যুবককে গ্রেপ্তার করেছে।

তাকে গতকাল মঙ্গলবার দিনাজপুর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ভুক্তভোগীর (১৬) সঙ্গে বিষ্ণু গোপালের পরিচয় ঘটে ফেসবুকের মাধ্যমে। বিষ্ণু নিজেকে একজন মুসলমান যুবক হিসেবে পরিচয় দেন।

এক পর্যায়ে তাদের মধ্যে সখ্য গড়ে ওঠে। গত ২০১৯ সালের ২৭ অক্টোবর সকাল ১০টায় ভুক্তভোগীকে ফেসবুকের মাধ্যমে বিয়ের প্রলোভন দেখিয়ে সাহেবপাড়ার বাসায় ডেতে নিয়ে শারীরিক সম্পর্ক করেন বিষ্ণু। এ ছাড়া আসামি কৌশলে সেই ভিডিও তার মোবাইলে ধারণ করেন।

ভুক্তভোগীর মা মামলার বাদী বলেন, ‘আমার মেয়েকে ধারণকৃত ছবি দেখিয়ে আরও পাঁচবার ধর্ষণ করা হয়েছে। আমার মেয়ে ধর্ষকের প্রকৃত ধর্মীয় পরিচয় জানার পর তাকে ইসলাম ধর্ম গ্রহণ করে বিয়ের প্রস্তাব দেয়। সে তা প্রত্যাখ্যান করে। ’

পার্বতীপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক ঘটনার সত্যতা স্বীকার করেন। তিনি বলেন, ‘ডিজিটাল আইনের (২০১৮) এবং নারী ও শিশু নির্যাতন আইনের ২০০০ ৯(১) এর সংশোধনী ২০০৩ এর ২৫(২) ধারায় মামলা হয়েছে। ’

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর