‘বাংলাবান্ধা এক্সপ্রেস’র যাত্রা শুরু

‘বাংলাবান্ধা এক্সপ্রেস’র যাত্রা শুরু

সরকার হায়দার, পঞ্চগড়

পঞ্চগড় থেকে রাজশাহী বাংলাবান্ধা এক্সপ্রেস নামে রেল চলাচল শুরু। দুপুরে পঞ্চগড় অংশে উদ্বোধন করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

এর আগে গতকাল বুধবার রেলপথ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বলা হয়েছে, এটি রাজশাহী থেকে রাত ৯টা ১৫ মিনিটে ছেড়ে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে পৌঁছাবে ভোর ৫টা ১০ মিনিটে। আবার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে ছাড়বে সকাল সাড়ে আটটায় এবং রাজশাহী পৌঁছাবে বিকাল ৫;৩০ টায়।

‘বাংলাবান্ধা এক্সপ্রেস’ ট্রেনটি উভয়পথে আব্দুলপুর, নাটোর, মাধনগর, আহসানগঞ্জ, সান্তাহার,আক্কেলপুর, জয়পুরহাট, পাঁচবিবি, বিরামপুর, ফুলবাড়ী, পার্বতীপুর, চিরিরবন্দর, দিনাজপুর, সেতাবগঞ্জ, পীরগঞ্জ, শিবগঞ্জ, ঠাকুরগাঁওরোড, রুহিয়া, কিসমত স্টেশনে বিরতি নেবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ট্রেনটির আসন সংখ্যা দিনে ৫০৮টি এবং রাতে ৪৯৬টি। রাজশাহী-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম পর্যন্ত উভয় দিকে ভাড়া সুলভ শ্রেণি ১৭০, শোভন শ্রেণি ২৮০, শোভন চেয়ার ৩৩৫, ১ম সিট শ্রেণি ৪৪৫, ১ম বার্থ শ্রেণি ৬৬৫, স্নিগ্ধা ৫৫৫ (ভ্যাট ব্যাতীত), এসি সিট ৬৬৫ (ভ্যাট ব্যাতীত), এসি বার্থ ৯৯৫ টাকা (ভ্যাট ও বেডিং চার্জ ব্যাতীত)।

‘বাংলাবান্ধা এক্সপ্রেস’ ট্রেনের রাজশাহীতে সাপ্তাহিক বন্ধ শুক্রবার এবং বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামে সাপ্তাহিক বন্ধ শনিবার।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর