ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের বাবুবাজার অংশ খুলছে ২০২১ সালে (ভিডিও)

প্লাবন রহমান

আগামী বছরের জুনে খুলে দেয়া হচ্ছে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের বাবুবাজার অংশ। একেবারেই শেষ দিকে প্রকল্পের কাজ। তবে-বাকী কাজটুকুর জন্যই দুর্ভোগ পোহাচ্ছেন যাত্রীসহ এলাকাবাসী।  

সড়ক ও জনপথ অধিদপ্তর বলছে, আর কোন জটিলতা নেই।

এক্সপ্রেসওয়ে খুলতে সময় লাগবে আরো আটমাস। আর তখন বাবুবাজার-কেরানীগঞ্জ থেকে মাওয়া যেতে সময় লাগবে মাত্র আধাঘন্টা।

ঢাকা-মাওয়া-ভাঙা এক্সপ্রেসওয়ে। যার সুবিধা নিয়ে এখন দ্রুত গতিতে অল্প সময়ে যাতায়াত সম্ভব ঢাকা-মাওয়া।

তবে-রাজধানী থেকে সেই স্বস্তি শুধুমাত্র পোস্তগোলা ব্রিজ হয়ে।

news24bd.tv

দরজা খুলছে বাবুবাজার হয়ে রাজধানীতে দ্রুত যাতায়াতের। মাওয়া থেকে ঢাকা অভিমুখে এই এক্সপ্রেসওয়ে যাচ্ছে সরকারের ঝিলমিল প্রকল্প ঘেষে কেরানীগঞ্জের তেঘরিয়া হয়ে বাবুবাজার পযর্ন্ত। যা পুরোপুরি শেষ হলে কেরানীগঞ্জ কদমতলী হয়ে সুযোগ সৃষ্টি হবে কম সময়ে রাজধানীতে যাতায়াতের।

তবে-এখনও পুরোপুরি শেষ না হওয়ায় বাকী অংশে দুর্ভোগে সংশ্লিষ্ট যাত্রী-এলাকাবাসী। কদমতলীর ঠিক আগে এভাবেই প্রায় বছরখানেক ঝুলছে এই এক্সপ্রেসওয়ে। নিচের সড়কের বেহাল দশায় নাভিশ্বাস উঠছে যাত্রীদের।


আরও পড়ুন: এন্টিজেন কিট আমদানিকে বেআইনি বললেন ডা. জাফরুল্লাহ


news24bd.tv

তবে-শেষ হয়ে আসছে দুর্ভোগের দিন। আর মাত্র ৮ মাস। শুভাঢ্যা খালের ওপর এই ব্রিজ নির্মানটাই বাকী। আর তা বাস্তবায়িত হলে আগামী জুনেই যানবাহনের জন্য খুলে দেওয়া হবে ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের দ্বিতীয় অংশ। সড়ক ও জনপথ অধিদপ্তরের এই প্রকল্প বাস্তবায়ন করছে বাংলাদেশ সেনাবাহিনী।

ঢাকা জোনের সড়ক ও জনপদ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সবুজ উদ্দিন খান জানান, বাবুবাজার এলাকার কাজ চলমান রয়েছে। তবে সেতুর নকশায় কিছুটা পরিবর্তন হওয়ায় সেতুটির নির্মাণ কাজ শেষ হতে দেরি হচ্ছে বলেওি জানান তিনি।

এক্সপ্রেসওয়ের সবগুলো অংশের বাস্তবায়ন শেষে ঢাকার মোহাম্মদপুর, বাবুবাজারসহ আশপাশের অঞ্চলের সঙ্গে দেশের দক্ষিণাঞ্চলের যোগাযোগব্যবস্থা আরো সহজ হবে।

news24bd.tv আহমেদ