পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে চাই: প্রধানমন্ত্রী

পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে চাই: প্রধানমন্ত্রী

তানজীর মেহেদী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খাদ্যের পর পুষ্টি নিরাপত্তা অর্জন করতে চায় সরকার। যাতে একটি মানুষও পুষ্টিহীন না থাকে। তিনি বলেছেন, খাদ্য সংকট থেকে দেশকে খাদ্যে উদ্বৃত্তে উন্নীত করেছে আওয়ামী লীগ। সকালে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে আয়োজিত আন্তর্জাতিক সেমিনারে তিনি এসব কথা বলেন।

করোনা সংক্রমণের ঝুঁকির মুখে, এবার সমন্বিত প্রচেষ্টায় ধান উঠেছে কৃষকের ঘরে। বন্যা-দুর্যোগের মধ্যেও চাল উৎপাদন হয়েছে চাহিদা মাফিক। বৈশ্বিক সংকটেও খাদ্য ঘাটতিতে পড়েনি বাংলাদেশ। শুক্রবার বিশ্ব খাদ্য দিবসে আয়োজিত আন্তর্জাতিক সেমিনারে উঠে আসে এসব প্রসঙ্গ।

কৃষি মন্ত্রণালয় ও জাতিসংঘের ফুড অ্যান্ড এগ্রিকালাচারাল অর্গানাইজেশনের এই আন্তর্জাতিক আয়োজনে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


আরও পড়ুন: সবজির বাজারে অস্বস্তি আরো বাড়লো


তিনি বলেন, কৃষিকে যান্ত্রিকীকরণের কাজ করছে সরকার। কৃষকদের জন্য নিশ্চিত করা হচ্ছে প্রযুক্তি সেবা। তাই  দেশ এখন খাদ্যে উদ্বৃত্ত।

সরকার প্রধান বলেন, করোনায় কৃষিসহ সব খাতে প্রণোদনার ফলে সংকট ঘণীভূত হয়নি। দেশের দরিদ্র জনগোষ্ঠীর জন্য বিনামূল্যে খাবার দেওয়ার কর্মসূচি অব্যাহত রাখা হবে বলেও জানান তিনি। দেশের মানুষের যে কোনো পরিস্থিতি মোকাবিলার সামর্থ্য রয়েছে বলেও আন্তর্জাতিক সেমিনারে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

news24bd.tv আহমেদ