খোলামেলা পোশাকে নারী প্রধানমন্ত্রীর ফটোশুট, বিশ্বজুড়ে তোলপাড়

অনলাইন ডেস্ক

খোলামেলা পোশাকে নারী প্রধানমন্ত্রীর ফটোশুট, বিশ্বজুড়ে তোলপাড়

গত বছর বিশ্বের সবচেয়ে কনিষ্ঠতম প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন সানা ম্যারিন। ওই সময় তার বয়স ছিল ৩৪ বছর। সম্প্রতি ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীর খোলামেলা পোশাক পরে তোলা একটি ফটোশুট ঘিরে বিশ্বজুড়ে ব্যাপক আলোচনা চলছে। 

সম্প্রতি ট্রেন্ডি নামের একটি সাময়িকীতে ‘ব্লেজার’ পরে  পোজ দিয়েছেন সানা। তবে তার পরা সেই ব্লেজারের নিচে কোনও ‘শার্ট’ ছিল না। একজন রাষ্ট্রপ্রধান হয়েও শার্ট ছাড়া ব্লেজার পরে ছবি তোলায় বির্তর্কের সৃষ্টি হয়েছে। 

আরও পড়ুন: পাওয়া টাকা না পেয়ে কিশোরীকে দেড় মাস আটকে রেখে গণধর্ষণ

সাময়িকীটির প্রকাশনার সঙ্গে জড়িত মারি পালুসালো জুসিনমাকি জানান, সানার ফটোশুট এবং তাকে নিয়ে করা প্রচ্ছদ গল্প নিয়ে প্রচুর বিতর্ক তৈরি হয়েছে। এমন ফটোশুট আমরা আগেও করেছি। কিন্তু সেসব নিয়ে তখন এমন প্রতিক্রিয়া দেখা যায়নি। 

৯ অক্টোবর সাময়িকীটির নতুন সংস্করণ প্রকাশিত হয়। সেখানে সানা ম্যারিন তার সংগ্রামের কথা, পারিবারিক জীবনের সঙ্গে কাজের সমন্বয় নিয়ে কথা বলেছেন।

নারীদের লাইফস্টাইল সাময়িকীতে সানাকে নিয়ে আলোচনায় অনেকে হতাশ। সমালোচকরা বলছেন, প্রধানমন্ত্রীর দায়িত্ব অনেক গুরুত্বপূর্ণ। এমন কাজ করে সানা সময়ের অপচয় করেছেন।

আরও পড়ুন: বোরকা পরে ঘরে ঢুকে ২ সন্তানকে রুমে আটকে নারীকে গণধর্ষণ

তবে অনেকে আবার সানার পাশে দাঁড়িয়েছেন। অনেক পুরুষ এবং নারী নিজের ছবি পোস্ট করে সানার প্রতি নিজেদের সমর্থনের কথা প্রকাশ করেছেন। খবর সিএনএন।

news24bd.tv তৌহিদ

মন্তব্য