সুমাইয়ার স্বপ্ন পূরণে পাশে দাঁড়াল বসুন্ধরা কিংস

অনলাইন ডেস্ক

সুমাইয়ার স্বপ্ন পূরণে পাশে দাঁড়াল বসুন্ধরা কিংস

মাতসুশিমা সুমাইয়ার জন্ম জাপানে। তার মা মাতসুশিমা তমোমি জাপানি এবং বাবা মাসুদুর রহমান বাংলাদেশি।

জন্মসূত্রে জাপানি হলেও আদতে সুমাইয়া বেড়ে ওঠেছেন বাংলাদেশে। যে কারণে বাংলাদেশের হয়েই ফুটবল খেলার স্বপ্ন দেখেন তিনি। কয়েকদিন আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) সেই স্বপ্নের কথাই বলে গেছেন তিনি। স্বপ্ন পূরণে এবার তার দিকে হাত বাড়িয়েছে ঘরোয়া ফুটবলের শীর্ষ ক্লাব বসুন্ধরা কিংস।

আরও পড়ুন: 


ইরানের খালেদ এখন বসুন্ধরা কিংসে


সুমাইয়া মূলত একজন ফ্রি-স্টাইলার। শরীরের বিভিন্ন অঙ্গ যেমন মাথা-হাত-পা কিংবা কাঁধের মাধ্যমে ফুটবলের নানা কলাকৌশল হলো ফ্রি-স্টাইল ফুটবল। বাফুফে কোনো উদ্যোগ নেওয়ার আগেই সুমাইয়াকে অনুশীলনের সুযোগ করে দিয়েছে বসুন্ধরা কিংস। আপাতত কিংসে আঁখি-কৃষ্ণাদের সঙ্গে অনুশীলন করে যাবেন সুমাইয়া। দলের সঙ্গে খাপ খাইয়ে নিতে পারলে মেয়েদের লিগে সুমাইয়া কিংসের হয়ে খেলারও সুযোগ পাবেন।

গত ৮ অক্টোবর বাফুফে ভবনে বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি ও জাতীয় দলের কোচ গোলাম রব্বানী ছোটনের সঙ্গে দেখা করে নিজের আগ্রহের কথা জানিয়েছেন সুমাইয়া। এরপর জাতীয় দলের কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, যোগ্যতার প্রমাণ দিয়েই তাকে জাতীয় দলে জায়গা করে নিতে হবে। এর আগে নিজেকে ঝালিয়ে নিতে সুমাইয়া সুযোগ পেলেন বসুন্ধরা কিংসে। সুমাইয়ার জন্য এটা নিঃসন্দেহে সুবর্ণ সুযোগ। বলা যায়, এক প্রকার প্রাথমিক দরজাও।

বসুন্ধরা কিংসের মিডিয়া ম্যানেজার আহমেদ শায়েক বলেছেন, 'আমরা সুমাইয়ার প্রতিভা দেখে তাকে আমাদের নারী দলের ক্যাম্পে সুযোগ দিয়েছি। তবে তার সঙ্গে এখনও কোনো চুক্তি হয়নি। তাকে আমরা পর্যবেক্ষণে রেখেছি। সে যদি নিজের দক্ষতা দেখাতে পারে আর আমাদের কাছে যদি মনে হয়ে সে পারবে তাহলেই তার সঙ্গে আমরা চুক্তিতে যাব। '

news24bd.tv কামরুল

মন্তব্য