শেরপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলা-ভাঙচুর

শেরপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলা-ভাঙচুর

জুবাইদুল ইসলাম, শেরপুর

শেরপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দফায় দফায় প্রতিপক্ষের হামলায় বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। এই ঘটনায় অন্তত ৫ জন আহত হয়েছে।  

সোমবার রাতে শহরের দিঘারপাড় এলাকার তালুকদার বাড়িতে এ হামলার ঘটনা ঘটে। এসময় হামলাকারীরা বাড়িঘর কুপিয়ে ভাঙচুর ও ব্যাটারিচালিত ইজিবাইকের ব্যাটারিসহ ঘরের মালামাল লুটপাট করে নিয়ে যায়।

এ ঘটনায় এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। আহতদের মধ্যে ৪ জন গুরুতর অবস্থায় জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

স্থানীয় সূত্র জানায়, শেরপুর পৌরসভার ৯ নং ওয়ার্ডে টানা দুই দফায় কাউন্সিলর নির্বাচিত হন আমির হোসাইন বাদশা তালুকদার।

তার সাথে গত নির্বাচনে কাউন্সিলর পদে লড়াই করে হেরে যান আরেক প্রতিদ্বন্দ্বী প্রার্থী ফখরুল ইসলাম। এবারও নির্বাচন ঘনিয়ে আসায় কাউন্সিলর প্রার্থী ফখরুল ইসলাম তফসিল ঘোষণা আগে থেকেই প্রচারণা চালানোসহ বাদশা তালুকদারের সমর্থকদের তার দলে ভেড়াতে ও এলাকার আধিপত্য বিস্তারের চেষ্টা করে আসছিলেন।  

এরই ধারাবাহিকতায় তুচ্ছ ঘটনার জের ধরে সোমবার দুপুরে ফখরুল ইসলামের নেতৃত্বে আলাল, দেলোয়ার, বাচ্চু মিয়া, নেলু মিয়া, আরশাদ আলীসহ একদল প্রভাবশালী বাদশা তালুকদারের সমর্থকদের উপর হামলা চালায়। ওইসময় আবেদা বেগম, সুজন মিয়া, সোহেল মিয়াসহ অন্তত ৫ জন আহত হন। পরে রাতে আবারও হামলা চালিয়ে বাদশা তালুকদারের আত্মীয় বাবুল তালুকদার ও মোশারফ হোসেনের বসতবাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট চালায়। ওই সময় আরিফ তালুকদারের হাতের ধারালো দায়ের কোপ লেগে রগ কেটে গুরুতর আহত হয়।


আরও পড়ুন: স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা: ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের বিরুদ্ধে মামলা


কাউন্সিলর আমির হোসাইন বাদশা তালুকদার জানান, ছোট একটা ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন আমার সমর্থক ও আত্মীয়-স্বজনের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট চালিয়েছে এবং বেশ কয়েকজনকে আহত করেছে। আমি এর সুষ্ঠু তদন্ত ও বিচার চাই। এ বিষয়ে অভিযুক্ত ফখরুল ইসলামের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, দিঘারপাড় এলাকায় ২ কাউন্সিলর প্রার্থীর মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোলযোগ হয়েছে এবং ৩ জন আহত বলে শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে এখনও কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv আহমেদ