কালীগঞ্জে উপ-নির্বাচন নৌকার প্রার্থীর বিজয়

কালীগঞ্জে উপ-নির্বাচন নৌকার প্রার্থীর বিজয়

শেখ সফিউদ্দিন জিন্নাহ্, গাজীপুর

গাজীপুরের কালীগঞ্জে নাগরী ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী অলিউল ইসলাম অলি বিজয়ী হয়েছেন। মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

পরে প্রতি কেন্দ্রে ভোট গণনা শেষে সন্ধ্যায় উপজেলা নির্বাচন ও রির্টানিং কর্মকর্তা ফারিজা নূর বেসরকারি হিসেবে অলিকে বিজয়ী ঘোষণা করেন।

১২ হাজার ৭৪৩ ভোট পেয়ে নৌকা মার্কা বিজয়ী হয়।

তার নিকটতম প্রতিদ্বদ্বী স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট সিরাজ মোড়ল চশমা প্রতীকে ৫ হাজার ৮৯৭ ভোট পান।

এছাড়া বাকী চারজন প্রার্থীর মধ্যে বিএনপির মনোনীন প্রার্থী আব্দুর রহিম (ধানের শীষ) ৮৬৮, স্বতন্ত্র প্রার্থী মো. মুজিবুর রহমান (আনারস) ১৪০, সাখাওয়াত হোসেন মামুন (ঘোড়া) ১৩৮ ও মো. মোজাম্মেল হক কাকন (মোটরসাইকেল) ১৭২ ভোট পেয়েছেন।

জানা গেছে, নাগরী ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ৩০ হাজার ৮৭ জন ভোটারের ৯টি স্পটের ১৪টি কেন্দ্রে ভোট গ্রহণের ব্যবস্থা করা হয়।

এদের মধ্যে ১৫ হাজার ১৭৯ জন পুরুষ ও ১৪ হাজার ৯০৮ জন মহিলা ভোটার।

উল্লেখ্য, নাগরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল কাদির মিয়া চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। এরপর ওই ইউনিয়নে চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

এর আগে ২০১৬ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আব্দুল কাদির মিয়া নির্বাচিত হন।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর