ময়মনসিংহে ৫ ইউনিয়নের চারটিতে আ.লীগের জয়

ময়মনসিংহে ৫ ইউনিয়নের চারটিতে আ.লীগের জয়

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে উৎসবমুখর পরিবেশে শুন্য আসনে সাত উপজেলার নয়টি ইউনিয়নে উপ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে ৫ ইউনিয়নে চেয়ারম্যান ও চারটিতে ওয়ার্ড সদস্য পদে এ উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। চেয়ারম্যান পদে ৫ ইউনিয়নের চারটিতে নৌকা প্রতীক নিয়ে চারজন পুরুষ প্রার্থী ও একটিতে সতন্ত্র নারী প্রার্থী জয়ী হয়েছেন।

মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

বিভিন্ন মেয়াদে এ সকল আসনে পদ শুণ্য হওয়ায় এসব ইউনিয়নে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে ১ লাখ ২৯ হাজার ১১৩ জন নারী ও পুরুষ ভোটার রয়েছেন।

সূত্র জানায়, জেলার ফুলবাড়িয়া উপজেলার বালিয়ান ইউনিয়নের উপনির্বাচনে চেয়ারম্যান পদে নারী স্বতন্ত্র প্রার্থী শামিমা খাতুনকে (আনারস) বেসরকরিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। মোট ৮ হাজার ৫০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তিনি।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মিজানুর রহমান পলাশ (ধানের শীষ) পেয়েছেন ৪ হাজার ৩৯২ ভোট।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা মুহাম্মদ মোস্তফা কামাল স্বতন্ত্র প্রার্থী শামিমা খাতুনকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

নান্দাইল উপজেলার শেরপুর ইউপি উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মোয়াজ্জেম হোসেন ভূইয়া মিল্টন বেসরকারিভাবে  জয়লাভ করেছেন।

এই নির্বাচনে চারজন প্রার্থী অংশ গ্রহণ করে, ভোট গণনা শেষে রিটার্নিং কর্মকর্তা কর্তৃক প্রকাশিত ফলাফলে দেখা আওয়ামী লীগ প্রার্থী নৌকা প্রতীকে ৮ হাজার ৫৯৩ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।  তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী বজলুর রহমান আনারস প্রতীকে পেয়েছেন ৩ হাজার ১৩৩ ভোট।

বিষয়টি নিশ্চিত করে নান্দাইল উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ফখরুজ্জামান বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

ফুলপুর উপজেলার ছনধরা ইউনিয়নের উপনির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে ৪ হাজার ৩৬৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. আবুল কালাম আজাদ ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আব্দুস সালাম আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৬২৫ ভোট। এ ইউনিয়নের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন সাতজন প্রার্থী।

বিষয়টি নিশ্চিত করে ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেষ চন্দ্র সরকার বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

ঈশ্বরগঞ্জ উপজেলা আঠারবাড়ী ইউনিয়ন উপ-নির্বাচনে দলীয় নৌকার প্রতীক জুবের আলম (রুপক) ৪৮৪৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী চার প্রার্থী জসীম উদ্দিন পেয়েছেন ৪৬৯৩ ভোট।  মিজানুর রহমান মিজান পেয়েছে ৪৬৮৫ ভোট।

বিষয়টি নিশ্চিত করেছেন ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন।

সদর উপজেলায় বোরর চর ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে আজিজুল হক ৭ হাজার ৬৫০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী একেএম আনোয়ার হোসেন আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৪ হাজার ১২৫ ভোট।

বিষয়টি নিশ্চিত করে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোজাম্মেল হক বলেন, সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সুষ্ঠুভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

news24bd.tv তৌহিদ