দুর্দান্ত মেসি, ৫ গোলের দাপুটে জয় বার্সার (ভিডিও)

অনলাইন ডেস্ক

গেল মৌসুমের ক্ষতটা হয়তোবা এখনও আছে। তারপরেও সবকিছু ভুলে বড় জয় দিয়ে এবারের চ্যাম্পিয়নস লিগ মিশন শুরু করল বার্সেলোনা। ৫-১ গোলে হারিয়েছে হাঙ্গেরির ক্লাব ফেরেঙ্কভারোসকে।

ফেরেন্সভারোসকে রীতিমতো বিধ্বস্ত করেছে বার্সেলোনা। পেনাল্টি থেকে লিওনেল মেসির গোলে শুরু, এরপর ফাতি, কুতিনহো, পেদ্রি, উসমান দেম্বেলেরা একে একে বল জালে পাঠিয়েছেন। মঙ্গলবার বাংলাদেশ সময় দিবাগত রাত একটায় শুরু হওয়া ম্যাচে ঘরের মাঠে স্বাচ্ছন্দ্যেই ফেরেঙ্কভারোসকে কুপোকাত করেছে কাতালানরা। তবে ফেরেন্সভারোসের পক্ষে থেকে একটিমাত্র গোল শোধ করেন কাটারিন।

ম্যাচের ১০ মিনিটের মাথায় পাল্টা আক্রমণে দুর্দান্ত গতিতে এগিয়ে বার্সার জালে বল পাঠিয়ে উল্লাসে মেতেছিলেন ফেরেন্সভারোসের এনগুয়েন। কিন্তু রেফারি বাঁশি গোলের নয়, অফসাইডের। মাঝমাঠে বল রিসিভের সময় অফসাইডে ছিলেন তিনি। এর ১০ মিনিট পর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ইসায়েল দা সিলভার বুলেট গতির শট পোস্টে লাগলে হতাশা বাড়ে দলটির।

ম্যাচের ২৫ মিনিটের দুর্দান্ত গতিতে বল এগিয়ে নিয়ে প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকে পড়েন মেসি। গোল বাঁচাতে মেসিকে ফাউল করেন ফেরেন্সভারোসের ডিফেন্ডার। রেফারির বাঁশিতে পেনাল্টি পায় বার্সা। ২৭ মিনিটের মাথায় সফল স্পটকিক থেকে গোল করে লিড নেন বার্সা অধিনায়ক লিওনেল মেসি। ম্যাচের ২৯ মিনিটের মাথায় সুযোগ হাতছাড়া করেন আনসু ফাতি।

তবে পরের মিনিটেই কুতিনহোর এসিস্টে চমৎকার সুযোগ পান ফাতি। এবারও ব্যর্থ হন ফাতি। তার নিচু করে মারা শট ফেরেন্সভারোসের গোলরক্ষক ধরে ফেলেন।


আরও পড়ুন: ইরানের অর্ধেক এলাকা নিয়ে শুরু বিমান প্রতিরক্ষা মহড়া


৩৭ মিনিটের মাথায় ব্যর্থ হন মেসি নিজেই। জানিকের একটি ক্রস ফাঁকা জায়গার মেসির সামনে পড়লে তা জোড়ালো শটে লক্ষ্যভেদের উদ্দেশে পাঠান মেসি। কিন্তু এবার গোলরক্ষকের ভূমিকা নেয় ফেরেন্সভারোসের গোলপোস্ট। 

এর দুই মিনিট পরেই মেসির চমৎকার একটি এসিস্টে পা ছোঁয়ান ত্রিনকাও। সেটি রুখে দেন ফেরেন্সভারোসের গোলরক্ষক। ম্যাচের ঠিক ৪২ মিনিটের মাথায় সফল হন আনসু ফাতি। এবার ফ্রাঙ্কেই ডি জঙ অভূতপূর্বভাবে  উড়িয়ে মারা বল ডি-বক্সে পেয়ে যান ফাতি। সঙ্গে সঙ্গে তা গোলে পরিণত করতে ভুল করেননি ফাতি।

এভাবেই ৫ গোল দিয়ে দুর্দান্ত জয় ছিনিয়ে নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে চমৎকার সূচনা করল কোম্যানের শিষ্যরা।

news24bd.tv আহমেদ

মন্তব্য