উন্নয়নের নামে দেশে ধোঁকাবাজি চলছে: মির্জা ফখরুল

উন্নয়নের নামে দেশে ধোঁকাবাজি চলছে: মির্জা ফখরুল

আব্দুল লতিফ লিটু, ঠাকুরগাঁও

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে অর্থনৈতিক উন্নয়নের নামে ধোঁকাবাজি চলছে, দুর্নীতি এখন সার্বজনীন হয়ে গেছে। মেগা প্রকল্প হাতে নিয়েছে, এই মেঘা প্রকল্পে যে দুর্নীতি হচ্ছে সেট কল্পনার বাইরে।

বুধবার (২১ অক্টোবর) দুপুরে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ির নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে মত বিনিময়ের সময় এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, আওয়ামী লীগের তো নমিনেশন পেলেই হয়ে গেল, আর তো কিছু দরকার নেই।

আইনশৃঙ্খলা বাহিনী তো এখন পোয়া বারো। নির্বাচন করতে হলে আওয়ামী লীগকে ঠেকানোর চেয়ে বড় বিষয় দরকার তাদেরকে ঠেকানো।   

মির্জা ফখরুল বলেন, দেশ আজকে গোয়েন্দাদের পর্যবেক্ষণের মধ্য দিয়ে চলছে। এই অবস্থা তৃণমূল পর্যায় পর্যন্ত চলে গেছে।

সরকারের প্রণোদনা কিছুই নেই। সবই লোন। অর্থাৎ লোন নেবেন লোনটাকে শোধ করতে হবে।  

তিনি আরও বলেন, স্বাস্থ্য বিভাগের একজন ড্রাইভার শত শত কোট টাকার মালিক, বাড়ি-ঘর এগুলো কি ভাবে এসেছে। নতুন বাজেটে যে কর বসিয়েছে, ট্যাক্স বসিয়েছে, ভ্যাটের যে ব্যবস্থাটা রেখেছে। যখন রাজতন্ত্র ছিল তখন সাধারণ মানুষদের কাছ অন্যায় অত্যাচার করে খাজনা আদায় করতো, জমিদারি ব্যবস্থায় যে ভাবে জোর করে ধরে নিয়ে চাবুক মেয়ে খাজনা আদায় করতো সরকার আজ তাই করছে।  

বিএনপি মহাসচিব বলেন, সরকার যতই বলুক না কেন, গার্মেন্টস সেক্টরের প্রবৃদ্ধি কমে গেছে। রেমিটেন্স কমেছে। এ জায়গায় ধুমরো সৃষ্টি করে প্রচার প্রচারনা চালচ্ছে। সেই প্রচারণা দিয়ে মানুষকে বিভ্রান্ত করছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।


আরও পড়ুন: মাধ্যমিকে এবার বার্ষিক পরীক্ষা হবে না (ভিডিও)


মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের ওয়ার্ড পর্যায়ের একজন সভাপতি/সম্পাদক হওয়ার জন্য ৩-৪ লাখ টাকা ব্যয় করছে। কেন করছে ? এর মধ্যে কি আছে ? 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ সভাপতি ও পৌর মেয়র মির্জা ফয়সল আমীন, দপ্তর সম্পাদক মামুন অর রশিদ, বিএনপি নেতা আব্দুল হামিদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহাবুব হোসেন তুহিন, এ্যাড. জয়নাল আবেদীন, এ্যাড. আশিকুর রহমানসহ বিএনপির বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা।

news24bd.tv আহমেদ